করোনা মোকাবিলায় চাঁদপুরেও সেনাবাহিনীর তৎপরতা অব্যাহত

করোনা মোকাবিলায় চাঁদপুরেও সেনাবাহিনীর তৎপরতা অব্যাহত
করোনাভাইরাস মোকাবিলায় চাঁদপুর জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক তৎপরতা অব্যাহত রয়েছে। গতকালও শহরের সব রাস্তায়, আঞ্চলিক সড়কগুলোতে এবং উপজেলা ও ইউনিয়নের হাট বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান এবং আইনশৃঙ্খলা বাহিনীর টহল জোরদারভাবে চলেছে।

সেনা টহলসহ পুলিশের তৎপরতায় রাস্তা ও হাট বাজারে লোকসমাগম ও ছোটখাটো গণপরিবহন অনেকটা কমেছে। এর পাশাপাশি প্রশাসন কর্তৃক বাজার মনিটরিংও করা হয়েছে।

এ কর্মযজ্ঞে মাঠে ছিলো সেনাবাহিনী, ম্যাজিস্ট্রেট, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা।

সরজমিনে দেখা গেছে, দিনব্যাপী এই তৎপরতায় পুলিশের থানা, ডিবি এবং ট্রাফিক বিভাগ সকাল থেকেই সাঁড়াশি অভিযান চালিয়েছে। সাথে ছিলেন ম্যাজিস্ট্রেট এবং একটি সেনাবাহিনীর টিম। যার মধ্যে তিনজন ম্যাজিস্ট্রেটের সাথে ছিলো চাঁদপুর সদর মডেল থানার তিনটি টিম। এই টিমগুলো ইউনিয়ন পর্যায়ে গিয়ে কঠোরভাবে আইন প্রয়োগ করেছে।

সেনা টহল ও মোবাইল কোর্টের অভিযানের সময় হ্যান্ড মাইকে করোনা ভাইরাস বিষয়ে জনগণকে সর্তক করা হয়।

এ সময় প্রশাসন থেকে বলা হয়, প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হবেন না। বাইরে বের হলে মানুষের ভিড় এড়িয়ে চলুন। যারা করোনা ভাইরাস আক্রান্ত হয়ে বিদেশ থেকে ফিরেছেন, তারা ১৪দিন সম্পূর্ণ আলাদা থাকুন। ঘন ঘন সাবান-পানি দিয়ে হাত ধুতে হবে। হাঁচি-কাশি দিতে হলে রুমাল বা টিস্যু পেপার দিয়ে নাক-মুখ ঢেকে নিন। যেখানে-সেখানে কফ-থুথু ফেলবেন না।
করমর্দন বা কোলাকুলি থেকে বিরত থাকুন। মুসলমান ভাইয়েরা ঘরেই নামাজ আদায় করুন। অন্যান্য ধর্মাবলম্বীরাও ঘরে বসে প্রার্থনা করুন। পরিবার, পাড়া-প্রতিবেশী এবং দেশের মানুষের জীবন রক্ষার্থে এসব পরামর্শ মেনে চলা প্রয়োজন। স্বাস্থ্যবিধি মেনে চলুন। ভালো থাকুন, সুস্থ থাকুন, নিরাপদ থাকুন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা