প্রনোদনা প্যাকেজে শেয়ারবাজার অর্ন্তভুক্তির দাবি

প্রনোদনা প্যাকেজে শেয়ারবাজার অর্ন্তভুক্তির দাবি
করোনা মহামারির কারণে দেশের অর্থনীতির জন্য প্রধানমন্ত্রীর ঘোষিত প্রনোদনা প্যাকেজে শেয়ারবাজারকে অর্ন্তভুক্ত করার দাবি করেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এর পরিচালক রকিবুর রহমান। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় অর্থমন্ত্রীকে বিনীত অনুরোধ করবো এই মুহূর্তে যে প্যাকেজটি ঘোষণা করেছেন তাতে শেয়ারবাজারের ক্ষুদ্রবিনিয়োগকারীদের অন্তুর্ভুক্ত করার জন্য।

যেসব ক্ষুদ্রবিনিয়োগকারী বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান থেকে মার্জিন লোন নিয়ে শেয়ার কিনেছেন, তাদেরকে অন্যান্য প্রতিষ্ঠানে যেভাবে সুদের সাপোর্ট দিচ্ছেন সেইভাবে সাপোর্ট দিন। যেহেতু লোন এর বিপরীতে ৯% সুদের কার্যক্রম শুরু হয়েছে, সেক্ষেত্রে ৫% সুদ সরকার থেকে এই প্রণোদনার অধীনে দেয়ার জন্য অনুরোধ করছি । বাকি ৪% সুদ বিনিয়োগকারীরা দিবেন।

রকিবুর রহমান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় অর্থমন্ত্রীর ক্ষুদ্রবিনিয়োগকারীর পক্ষে এই ঘোষণা পুঁজিবাজারকে স্থিতিশীল করবে এবং বিনিয়োগকারী উপকৃত হবেন। করোনা ভাইরাসের কারণে যেসকল প্রতিষ্ঠান, ম্যানুফ্যাকচারিং, এক্সপোর্ট-ইম্পোর্ট, কন্সট্রাকশন ক্ষতিগ্রস্ত হয়েছে এবং হচ্ছে সেসকল প্রতিষ্ঠানের কর্মকান্ড চালিয়ে যাবার জন্য যে আর্থিক প্যাকেজ (৭৩ হাজার কোটি টাকা) মাননীয় প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন, সেটা যুগান্তকারী, সময়োপযোগি ও ঐতিহাসিক । এই আর্থিক প্রণোদনা সকল ম্যানুফ্যাকচারিং, এক্সপোর্ট-ইম্পোর্ট বিশেষ করে শ্রমিক, কর্মচারী, খেঁটে খাওয়া মানুষের মজুরি পাওয়াকে নিশ্চিত করেছেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত