সম্পদ ব্যবস্থাপকের লাইসেন্স পেল সন্ধানী অ্যাসেট ম্যানেজমেন্ট

সম্পদ ব্যবস্থাপকের লাইসেন্স পেল সন্ধানী অ্যাসেট ম্যানেজমেন্ট
পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) থেকে সম্পদ ব্যবস্থাপকের লাইসেন্স পেয়েছে সন্ধানী অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড।

বুধবার (১৮ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় কোম্পানিটি।

সন্ধানী অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের একটি সাবসিডিয়ারি কোম্পানি। সন্ধানী লাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ লিমিটেডে তালিকাভুক্ত।

সন্ধানী গ্রুপের পুঁজিবাজার সংশ্লিষ্ট আরও দুটি প্রতিষ্ঠান হলো- সন্ধানী লাইফ ফাইন্যান্স লিমিটেড (মার্চেন্ট ব্যাংক) এবং মোনা সিকিউরিটিজ লিমিটেড (ব্রোকারেজ হাউস)।

সন্ধানী গ্রুপের নতুন সদস্য সন্ধানী অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের লাইসেন্স প্রাপ্তির মাধ্যমে সন্ধানী গ্রুপ পুঁজিবাজারে তাদের ব্যবসায়িক প্রবৃদ্ধি আরও সম্প্রসারিত করার সুযোগ পেলো বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়েছে, সন্ধানী অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য দক্ষ ও অভিজ্ঞ জনবল ইতোমধ্যে নিয়োগ দেয়া হয়েছে। মীর আরিফুল ইসলাম সন্ধানী অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে যোগদান করেছেন।

সন্ধানী অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডে যোগদানের আগে তিনি প্রাইম ফাইন্যান্স অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের হেড অফ রিসার্চ অ্যান্ড ফান্ড ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। তিনি ১৩ বছরের বেশি পুঁজিবাজার সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করছেন। তার ব্রোকারেজ অপারেশন, পোর্টফোলিও ম্যানেজমেন্ট, রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস এবং অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিতে কাজ করার প্রত্যক্ষ অভিজ্ঞতা রয়েছে।

আরও বলা হয়েছে, পেশাগত দক্ষতা বৃদ্ধিতে মীর আরিফুল ইসলাম দেশ-বিদেশে বহু প্রশিক্ষণ ও কর্মশালায় অংশগ্রহণ করেন। শিক্ষাজীবনে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্স বিভাগে স্নাতক ও অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফেরমেশন সিস্টেম বিভাগে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি ইনস্টিটিউট অফ চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশের একজন অ্যাসোসিয়েট মেম্বার।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত