সারাদেশে জাতীয় শোক দিবস পালন বিসিকের

সারাদেশে জাতীয় শোক দিবস পালন বিসিকের
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদতবার্ষিকীতে রাজধানীর প্রধান কার্যালয়সহ সারাদেশে জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালন করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)।

রোববার (১৫ আগস্ট) সকালে সূর্যোদয়ের সঙ্গে বিসিক প্রধান কার্যালয়, ৬৪টি জেলা কার্যালয়, একটি প্রশিক্ষণ ইনস্টিটিউট, ১৫টি দক্ষতা উন্নয়ন কেন্দ্র এবং ৭৬টি শিল্পনগরী কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

এরপর সকাল ৯টায় শিল্প মন্ত্রণালয়ের সামনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান। এ সময় বিসিক পরিচালক (অর্থ) স্বপন কুমার ঘোষ, পরিচালক (পরিকল্পনা ও গবেষণা) ড. গোলাম মো. ফারুক, পরিচালক (উন্নয়ন ও সম্প্রসারণ) নেপাল চন্দ্র কর্মকার, পরিচালক (প্রকৌশল ও প্রকল্প বাস্তবায়ন) মুহাম্মদ আতাউর রহমান ছিদ্দিকী, বিসিক সচিব মো. মফিদুল ইসলাম, বিসিক মহাব্যবস্থাপক ও অধ্যক্ষ স্কিটি প্রকৌশলী শফিকুল আলমসহ বিসিকের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পাশাপাশি বিসিকের ৬৪টি জেলা কার্যালয়, একটি প্রশিক্ষণ ইনস্টিটিউট, ১৫টি দক্ষতা উন্নয়ন কেন্দ্র এবং ৭৬টি শিল্পনগরী কার্যালয় জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালনে বিভাগীয় প্রশাসন ও জেলা প্রশাসন কর্তৃক গৃতীত কর্মসূচিতে অংশগ্রহণ করেছে।

এছাড়াও সারাদেশে বিসিকের কর্মসূচিগুলোর মধ্যে রয়েছে- জাতীয় শোক দিবসের ড্রপডাউন ব্যানার টানানো, আলোচনা সভা, মাসব্যাপী প্রতিদিন বিসিকের সকল মসজিদে দোয়া ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনার আয়োজন, বিসিক শিল্পনগরীসমূহে স্থাপিত বৃহৎ শিল্প প্রতিষ্ঠানের মালিকদের সঙ্গে আলোচনা করে ১৫ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত দুস্থদের মাঝে খাবার বিতরণ ও আর্থিক সহায়তা প্রদানের ব্যবস্থা করা, বিসিক জেলা কার্যালয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা, মুজিব জন্মশতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিসিকের সকল শিল্পনগরীতে কমপক্ষে ২০০ গাছের চারা রোপণ করা, বিসিকের মনোগ্রাম সম্বলিত মাস্ক তৈরি ও বিতরণ, কালো ব্যাজ ধারণ, ডেঙ্গু প্রতিরোধে সকল কার্যালয়ে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা (শিল্পনগরীর ড্রেন পরিষ্কার রাখা এবং ড্রেনে পানি প্রবাহ বজায় রাখাসহ), বিসিকের সকল জেলা কার্যালয়ে গ্রুপ গঠন করে কমপক্ষে ১০ জন উদ্যোক্তার মাঝে ঋণ বিতরণ কর্মসূচি গ্রহণ করা, বিসিক প্রধান কার্যালয়ে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন, বিসিক শ্রমিক কর্মচারী ইউনিয়নের জাতীয় শোক দিবস পালন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন