বিনাটিকিটে ট্রেন ভ্রমণ, লক্ষাধিক টাকা

বিনাটিকিটে ট্রেন ভ্রমণ, লক্ষাধিক টাকা
বিনাটিকিটে ট্রেন ভ্রমণের দায়ে ৩৩০ যাত্রীকে জরিমানা করেছেন পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক বিভাগের ভ্রাম্যমাণ আদালত। এ সময় তাদের কাছ থেকে এক লাখ ২০ হাজার ৮৪০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ আগস্ট) সকাল থেকে গভীর রাত পর্যন্ত রেলওয়ের পাকশী বিভাগের বিভিন্ন স্টেশনে ৬টি আন্তঃনগর ট্রেনে আকস্মিকভাবে পরিচালনা করা হয় অভিযান। এ ছাড়া টিকিটবিহীন প্রায় এক হাজার যাত্রীকে ট্রেনে চড়তে না দিয়ে রেলস্টেশন থেকে ফেরত পাঠানো হয়েছে।

এদিন যেসব স্টেশনে অভিযান পরিচালনা করা হয়েছে, সেগুলো হচ্ছে— খুলনা, রাজশাহী, ঈশ্বরদী, সান্তাহার, বঙ্গবন্ধু সেতু পূর্ব ও পোড়াদহ জংশন। এতে রাজশাহী-ভাঙ্গাগামী মধুমতি এক্সপ্রেস, খুলনা-ঢাকাগামী আন্তঃনগর চিত্রা এক্সপ্রেস, ঢাকা-রাজশাহীগামী বনলতা এক্সপ্রেস, খুলনা-রাজশাহীগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস, গোবরা-রাজশাহীগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস এবং ঢাকা-দিনাজপুরগামী দ্রুতযান এক্সপ্রেসে এ অভিযান চালানো হয়।

রেলওয়ের পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) মো. নাসির উদ্দিন জানান, বর্তমানে চলাচলরত সব ট্রেনে আসনবিহীন টিকিট বিক্রয় বন্ধ রয়েছে। ট্রেনের আসন সংখ্যার সমানসংখ্যক টিকিট বিক্রয় করা হচ্ছে।

যে সব যাত্রী টিকিট ব্যতীত ভ্রমণ করার জন্য স্টেশনে এসেছেন, তাদের গেট থেকেই ফিরিয়ে দেওয়া হয়েছে। তবে অনেক স্টেশনের চারদিকে সীমানাপ্রাচীর দিয়ে ঘেরা না থাকায় কিছু যাত্রী টিকিট ব্যতীত ট্রেনে উঠে পড়েন।

এ সময় ছয়টি আন্তঃনগর ট্রেনের ৩৩০ যাত্রীর কাছে থেকে ভাড়াসহ জরিমানা বাবদ এক লাখ ২০ হাজার ৮৪০ টাকা আদায় করা হয়েছে বলেও জানান ওই কর্মকর্তা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু