স্বর্ণবার লুটের ঘটনায় ডিবির ৬ কর্মকর্তা বরখাস্ত

স্বর্ণবার লুটের ঘটনায় ডিবির ৬ কর্মকর্তা বরখাস্ত
চট্টগ্রামের এক স্বর্ণ ব্যবসায়ীর কাছ থেকে ২০টি স্বর্ণবার নিয়ে লুটের ঘটনায় ফেনী জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শকসহ ছয় সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বুধবার (১১ আগস্ট) বিকেলে ফেনীর পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, সকালে অভিযুক্ত ডিবি কর্মকর্তাদের ফেনী জেলা আদালতে হাজির করা হলে স্বর্ণ আত্মসাতের অভিযোগে করা মামলায় ফেনী জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শকসহ ছয় সদস্যের ৩ থেকে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এসময় ফেনী জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ওসি) মো. সাইফুল ইসলামকে ৫ দিনের এবং অন্যদের প্রত্যেককে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

খোন্দকার নূরুন্নবী গণমাধ্যমকে জানান, মঙ্গলবার (১০ আগস্ট) রাতে ফেনী থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে ১৫টি স্বর্ণবার উদ্ধার করা হয়। বাকি পাঁচটি স্বর্ণবার উদ্ধারের চেষ্টা চলছে। এছাড়া স্বর্ণবারগুলো বৈধ না অবৈধ তা তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে বিস্তারিত বলা যাবে বলেও জানান তিনি।

গ্রেপ্তার ছয় কর্মকর্তা হলেন— ফেনী জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ওসি) মো. সাইফুল ইসলাম, উপপরিদর্শক (এসআই) মোতাহার হোসেন, নুরুল হক ও মিজানুর রহমান এবং সহকারী উপপরিদর্শক (এএসআই) অভিজিৎ বড়ুয়া ও মাসুদ রানা।

পুলিশ জানায়, গত ৮ আগস্ট বিকেলে স্বর্ণ ব্যবসায়ী গোপাল কান্তি চট্টগ্রাম থেকে ঢাকায় যাচ্ছিলেন। ফেনীর ফতেহপুর রেলক্রসিং এলাকায় পৌঁছালে ডিবি পুলিশের ওই সদস্যরা তার গাড়ি থামান। ওই সময় তার কাছে থাকা ২০টি স্বর্ণবার নিয়ে যান তারা।

এ ঘটনায় ৯ আগস্ট ফেনী সদর মডেল থানায় ওই ব্যবসায়ী মামলা করলে বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে পুলিশ। ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়ায় ডিবির ওই ছয় কর্মকর্তাকে মঙ্গলবার রাতে গ্রেপ্তার করা হয়। বুধবার (১১ আগস্ট) তাদেরকে আদালতে নেওয়া হয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা