একদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ২২৪ রোগী হাসপাতালে

একদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ২২৪ রোগী হাসপাতালে
গত ২৪ ঘণ্টায় নতুন করে ২২৪ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে রাজধানীর বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ২১১ জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ১৩ জন।

রোববার (৮ আগস্ট) বিকেলে দেশের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় (৭ আগস্ট সকাল ৮টা থেকে ৮ আগস্ট সকাল ৮টা পর্যন্ত) দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ২২৪ জন ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে নতুন করে ২১১ জন ভর্তি হয়েছেন। ঢাকার বাইরে বিভিন্ন বিভাগীয় হাসপাতালে নতুন রােগী ভর্তি হয়েছে ১৩ জন। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমােট ভর্তি থাকা রােগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯৪৬ জনে। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯০০ জন আর অন্যান্য বিভাগে সর্বমােট রােগী ভর্তি আছেন ৪৬ জন।

এর আগে গতকাল শনিবার ২০৪ জন ডেঙ্গু শনাক্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। শুক্রবার ২১৪, বৃহস্পতিবার ২১৮, বুধবার ২৩৭, মঙ্গলবার ২৬৪ ও সোমবার দেশে সর্বোচ্চ ২৮৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

প্রতিবেদনে বলা হয়েছে, এ বছরের ১ জানুয়ারি থেকে রোববার (৮ আগস্ট) পর্যন্ত ডেঙ্গুরেত আক্রান্ত হয়ে হাসপাতালে সর্বমােট রােগী ভর্তি হয়েছেন ৪ হাজার ৫৪৩ জন। তাদের মধ্য থেকে একই সময়ে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন তিন হাজার ৫৮৭ জন রোগী।

তবে স্বাস্থ্য অধিদপ্তরের কাছে থাকা তথ্যে এ বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত কারো মৃত্যু হয়নি।

স্বাস্থ্য অধিদফতর রােগতত্ত্ব, রােগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ১০টি মৃত্যুর তথ্য পাঠিয়েছে। আইইডিসিআর এখনাে কোনো মৃত্যুর পর্যালােচনা সমাপ্ত করেনি। কোনো মৃত্যু ডেঙ্গুজনিত বলেও নিশ্চিত করেনি তারা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু