করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ইরানে

করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ইরানে
মহামারি শুরু হওয়ার পর প্রথমবারের মতো একদিনে করোনায় সর্বোচ্চ প্রাণহানি দেখল ইরান। গত বছরের ফেব্রুয়ারিতে ইরানে প্রথম করোনা শনাক্ত হওয়ার পর গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৫ শতাধিক মানুষের প্রাণহানি ঘটেছে। রোববার ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, দেশে করোনায় সংক্রমণেরও নতুন রেকর্ড হয়েছে।

মন্ত্রণালয় বলেছে, গত ২৪ ঘণ্টায় ইরানে নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৬১৯ জন এবং মারা গেছেন অন্তত ৫৪২ জন। এ নিয়ে করোনা মহামারি শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত ইরানে আক্রান্ত পৌঁছেছে ৪১ লাখ ৫৮ হাজার ৭২৯ জনে এবং মারা গেছেন ৯৪ হাজার ১৫ জন।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র সীমা সাদাত লারি বলেছেন, ইরানে করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার পর এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন অথবা হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৩৫ লাখ ৩৯ হাজারের বেশি মানুষ।

তিনি বলেছেন, করোনায় আক্রান্ত হয়ে যারা মেডিক্যাল সেন্টারে চিকিৎসাধীন আছেন, বর্তমানে তাদের মধ্যে ৬ হাজার ৪৬২ জনের অবস্থা আশঙ্কাজনক।

মন্ত্রণালয়ের এই কর্মকর্তা বলেছেন, ইরানজুড়ে এখন পর্যন্ত করোনা পরীক্ষা করা হয়েছে ২ কোটি ৬৪ লাখের বেশি মানুষের। এছাড়া একই সময়ে এই ভাইরাসের টিকার প্রথম ডোজ নিয়েছেন এক কোটি ২৫ লাখের বেশি।

সূত্র: এএফপি, তাসনিম নিউজ এজেন্সি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া