বিদায়বেলায় কান্নায় ভেঙে পড়লেন মেসি

বিদায়বেলায় কান্নায় ভেঙে পড়লেন মেসি
ছোটবেলা থেকে যে ক্লাবটিতে বেড়ে উঠেছেন। ক্লাবটির হয়ে গড়েছেন অসংখ্য কীর্তি, জিতেছেন অসংখ্য শিরোপা। সেই বার্সেলোনাকে যে বিদায় বলতে হচ্ছে তার।

রোববার ন্যু ক্যাম্পে সংবাদ সম্মেলনে এসে লিওনেল মেসি ভেঙে পড়েন কান্নায়। স্ত্রী আন্তেনেল্লো রোকুজ্জে সন্তানদের নিয়ে বসে ছিলেন সামনেই। তিনি এগিয়ে দেন টিস্যু। চোখ মুছে মেসি কথা বলতে শুরু করলেন। এক পর্যায়ে তিনি জানিয়েছেন, এখন বাড়ি ফেরা তার জন্য হবে আরও কঠিন।

মেসি বলেন, ‘গত কয়েকদিন সবকিছু চূড়ান্ত হওয়ার পর খুব কষ্টে ছিলাম। এখন যখন আমি বাড়ি ফিরব, আরও খারাপ লাগবে। তবে এই মুহূর্তটাতে আমার পরিবারকে কাছে দরকার, যাদের ভালোবাসি তাদেরও সঙ্গ দরকার। আমি ফুটবল খেলা সবচেয়ে ভালোবাসি, এটা করা দরকার। একবার ফুটবল খেলতে শুরু করলে সবকিছু আস্তে আস্তে স্বাভাবিক হয়ে যাবে।’

দীর্ঘ ক্যারিয়ারে অনেক চড়াই-উতরাই পেরিয়ে এসেছেন লিওনেল মেসি। খেলেছেন অসংখ্য ম্যাচ, হেরেছেনও। কিন্তু এমন সময় ক্যারিয়ারে আর কখনো আসেনি বলে জানালেন এই আর্জেন্টাইন তারকা। বলেছেন, এটাই তার ক্যারিয়ারের সবচেয়ে কঠিন মুহূর্ত।

তিনি বলেন, ‘কোনো রকম সন্দেহ ছাড়াই এটি আমার ক্যারিয়ারের সবচেয়ে কঠিন মুহূর্ত। ক্যারিয়ারে অনেক কঠিন মূহূর্ত এসেছে, অনেক ম্যাচে হেরেছি, কিন্তু ওসবের পর অনুশীলনে ফেরার, জবাব দেওয়ার সুযোগ থাকে। এই মুহূর্তের পাল্টা জবাব দেওয়ার কিছু নেই। এই ক্লাবে আমার সময় শেষ। অবশ্যই এটা আমার ক্যারিয়ারের সবচেয়ে কঠিন মুহূর্ত।’

২১ বছরের সম্পর্কের অবসান ঘটিয়ে মেসিকে ছাড়ার ঘোষণা দেয় বার্সেলোনা। তারা জানায়, নতুন চুক্তির জন্য প্রস্তুত দুই ক্লাবই। কিন্তু তাতে বাধা হয়ে দাঁড়ায় লা লিগার অবকাঠামোগত বাধ্যবাধকতা। বার্সায় স্বপ্নের মতো সময় কাটিয়েছেন মেসি। জিতেছেন ১১ লা লিগা, ৮ স্প্যানিশ সুপার কাপ, ৬ কোপা দেলরে ও ৪টি চ্যাম্পিয়ন্স লিগ। ২০০৪ সাল থেকে ২০২১ এই সময়ে বার্সার হয়ে খেলে মেসি করেছেন ৭০৯ গোল। ক্লাবটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা। সর্বকালের সেরা খেলোয়াড়ও বলা যায়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে