পাতাল রেলে গোলাগুলি, পেন্টাগন লকডাউন

পাতাল রেলে গোলাগুলি, পেন্টাগন লকডাউন
যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর সদরদফতরের একেবারে কাছের একটি পাতাল রেলওয়ে স্টেশনে গোলাগুলির ঘটনার পর পেন্টাগন লকডাউন করা হয়েছে। মঙ্গলবার এই গোলাগুলির ঘটনার পর মার্কিন প্রতিরক্ষা দফতর লকডাউন করা হয় বলে স্থানীয় গণমাধ্যমের খবরে নিশ্চিত করা হয়েছে।

পাতাল রেলওয়ে স্টেশনের বেশ কয়েকটি এলাকায় গোলাগুলির ঘটনার সময় ওয়াশিংটনের আরলিংটনের কাছে মার্কিন প্রতিরক্ষা বিভাগের সদরদফতরের কর্মীদের নিরাপদ আশ্রয়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। গোলাগুলিতে কয়েকজন আহত হয়ে থাকতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে। তবে তাৎক্ষণিকভাবে তা নিশ্চিত হওয়া যায়নি।

ফরাসী বার্তাসংস্থা এএফপি বলছে, যেখানে গোলাগুলির ঘটনা ঘটেছে, সেখান থেকে মাত্র কয়েক গজ দূরে মার্কিন প্রতিরক্ষা বিভাগের সদরদফতরের প্রধান প্রবেশপথ রয়েছে।

এক টুইট বার্তায় পেন্টাগনের নিরাপত্তা বহিনীর প্রধান বলেছেন, পেন্টাগনের ট্রানজিট সেন্টারের একটি ঘটনায় পেন্টাগন লকডাউন করা হয়েছে। আমরা সাধারণ লোকজনকে ওই এলাকা এড়িয়ে চলার আহ্বান জানাচ্ছি।

স্থানীয় সংবাদমাধ্যম ডব্লিউইউএসএর প্রকাশিত ছবিতে পেন্টাগনের সদরদফতরের কাছে ভারী নিরাপত্তা উপস্থিতি চোখে পড়েছে। একই সঙ্গে ওই এলাকায় আইনশৃঙ্খলাবাহিনীর অতিরিক্ত সদস্যদের পাশাপাশি, অগ্নিনির্বাপণ ও উদ্ধারকারী যানবাহনও দেখা গেছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া