‘দৈনিক আমাদের সময়’ পত্রিকায় যোগ দিলেন মিজান মালিক

‘দৈনিক আমাদের সময়’ পত্রিকায় যোগ দিলেন মিজান মালিক
দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি ও যমুনা টিভির ইনভেস্টিগেশন সেলের সাবেক প্রধান মিজান মালিক দৈনিক আমাদের সময় পত্রিকার উপ-সম্পাদক হিসেবে যোগদান করেছেন।

আজ (মঙ্গলবার) তিনি আনুষ্ঠানিকভাবে যোগদান করেন।

এই যোগদান উপলক্ষে আমাদের সময় কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে তাকে স্বাগত জানায় আমাদের সময় পরিবার। মিজান মালিককে স্বাগত জানিয়ে পত্রিকাটির ভারপ্রাপ্ত সম্পাদক মোহাম্মদ গোলাম সারওয়ার। অনুষ্ঠানে আমাদের সময় পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক সন্তোষ শর্মা, উপ-সম্পাদক দীপঙ্কর লাহিড়ী, প্রধান প্রতিবেদক শাহজাহান আকন্দ শুভসহ পত্রিকাটির রিপোর্টাররা উপস্থিত ছিলেন।

মিজান মালিকের জন্ম ১৯৭৩ সালের ৫ ফেব্রুয়ারি চাঁদপুর জেলায়। পড়ালেখা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে। সাংবাদিকতা শুরু করেন দৈনিক ভোরের কাগজের মাধ্যমে। এরপর বাংলাবাজার পত্রিকা, মুক্তকন্ঠ, মানবজমিনসহ কয়েকটি পত্রিকায় কাজ করেন। ছাত্রজীবন থেকেই ছোটগল্প, কবিতা ও গান লেখেন।

সাংবাদিকতা ও লেখালেখির পাশাপাশি তিনি একজন সফল সংগঠকও। তিনি বর্তমানে ক্রাইম রিপোর্টর্স অ্যাসোসিয়েশন ( ক্রাব)’র সভাপতি। এছাড়াও রিপোর্টার অ্যাগেনিস্ট করাপসন (র‌্যাক)’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও পরে একাধিকবার সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ‘ল রিপোর্টার্স ফোরামেরও প্রতিষ্ঠাতা সদস্য।

তিনি শিল্প-সাহিত্য অঙ্গণে তিনি একজন গীতিকবি হিসেবে বেশ পরিচিত। গানের জন্য ২০০৬ সালে তিনি বাচসাস পুরস্কারও পান। তিনি ২০১৫ সালে মুক্তিযুদ্ধ বিষয়ক সাংবাদিকতায় মুক্তিযুদ্ধ জাদুঘর কর্তৃক দেওয়া সর্বোচ্চ পুরস্কারটি মহামান্য রাষ্ট্রপতির কাছ থেকে গ্রহণ করেন। একই বছর তিনি শিক্ষাবিষয়ক অনুসন্ধানসী সাংবাদিকতায় সেরা প্রতিবেদনের জন্য ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল অব বাংলাদেশ (টিআইবি) পুরস্কার পান। শ্রেষ্ঠ অনুসন্ধানী সাংবাদিকতার জন্য ২০১২ সালে দুদকের প্রথম মিডিয়া অ্যাওয়ার্ড অর্জন করেন তিনি। এছাড়া অনুসন্ধানী সাংবাদিকতার জন্য তিনি ঢাকা রিপোর্টার্স ইউনিটি ও ক্রাব থেকেও একাধিক পুরস্কার পেয়েছেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়