আরেক মৃত্যুপুরি ব্রিটেন, একদিনে সর্বোচ্চ প্রাণহানি

আরেক মৃত্যুপুরি ব্রিটেন, একদিনে সর্বোচ্চ প্রাণহানি
গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত আরও ৫৬৯ জন মারা গেছেন। যা এই মহামারি শুরু হওয়ার পর থেকে একদিনে সর্বোচ্চ। এ নিয়ে দেশটিতে করোনায় মোট ২ হাজার ৯২১ জনের প্রাণহানি ঘটল।

স্বাস্থ্যবিভাগের বরাত দিয়ে রয়টার্স বলছে, গত ২৪ ঘণ্টায় ব্রিটেনে ৫৬৯ জন মারা গেছেন। যা গতকালের (১ এপ্রিল) তুলনায় ২৪ শতাংশ বেশি। এছাড়া দেশটিতে এখন পর্যন্ত এক লাখ ৬৩ হাজার ১৯৪ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে ৩৩ হাজার ৭১৮ জনের শরীরে করোনার উপস্থিতি ধরা পড়েছে।

গত বুধবার দেশটিতে করোনায় মারা যান অন্তত ৫৬৩ জন এবং নতুন করে ৪ হাজার ৩৫২ জন করোনায় আক্রান্ত হন। দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসনের শরীরে এখনও করোনার মৃদু উপসর্গ আছে বলে জানিয়েছে দ্য গার্ডিয়ান। শুক্রবার আইসোলেশন থেকে বের হওয়ার কথা থাকলেও তা হচ্ছে না।

ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয়ের একজন মুখপাত্র বলেছেন, জনসনের শরীরে এখনও মৃদু উপসর্গ আছে। গত ছয়দিন ধরে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন তিনি। শুক্রবারও তার শরীরের তাপমাত্রা না কমলে আইসোলেশনের সময় আরও বাড়তে পারে।

ব্রিটিশ এই প্রধানমন্ত্রী ছাড়াও দেশটির মন্ত্রিসভার আরও তিন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। দেশটির প্রতিরক্ষামন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী এবং স্কটিশ মন্ত্রী করোনায় আক্রান্ত হয়ে আইসোলেশনে গেছেন।

এর আগে ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকারী প্রিন্স চার্লস করোনায় আক্রান্ত হয়ে আইসোলেশনে যান। বুধবার দেশটির গণমাধ্যমের খবরে জানানো হয়, প্রিন্স চার্লস করোনামুক্ত হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন।

অন্যদিকে, দেশটির অন্তত ৭০ জন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়ে লন্ডনের গ্রেট অর্মন্ড স্ট্রিট হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া