পিকেএসএফ এর নতুন এমডি ড. নমিতা হালদার

পিকেএসএফ এর নতুন এমডি ড. নমিতা হালদার
বাংলাদেশ সরকারের সাবেক সচিব ড. নমিতা হালদারকে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) ব্যবস্থাপনা পরিচালক (একাদশতম) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি বর্তমানে বেসরকারি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে প্রফেসরিয়াল ফেলো হিসেবে যুক্ত আছেন।

বৃহস্পতিবার (২৯ জুলাই) পিকেএসএফ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বাগেরহাটের উপকূলীয় অঞ্চলে জন্মগ্রহণ করা ড. নমিতা হালদার তার দীর্ঘ ৩০ বছরের সরকারি দায়িত্ব পালনকালে স্থানীয় প্রশাসন থেকে উচ্চতর স্তরে নীতি-নির্ধারণ ও বাস্তবায়ন উভয় পর্যায়েই সুনাম অর্জন করেছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৪ সালে ড. নমিতা হালদার প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সচিব হিসেবে নিযুক্ত ছিলেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব হিসেবে তিনি অভিবাসন ও মানব পাচার প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

ড. হালদার অস্ট্রেলিয়ান ন্যাশনাল ইউনির্ভাসিটি থেকে উন্নয়ন প্রশাসন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এরপর তিনি নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের ক্যান্টারবেরি বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন। ড. হালদার বাংলাদেশ মানবাধিকার কমিশনের একজন সম্মানিত সদস্য। ২০১৮ সালে তিনি সরকারি চাকরি থেকে অবসর গ্রহণ করেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু