আন্তর্জাতিক তথ্য সুরক্ষা সনদ পেল ব্র্যাক ব্যাংক

আন্তর্জাতিক তথ্য সুরক্ষা সনদ পেল ব্র্যাক ব্যাংক
গ্রাহকদের সর্বোচ্চ ডাটা সিকিউরিটি বা তথ্য সুরক্ষা বজায় রাখার জন্য আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে ব্যাংক ব্র্যাক লিমিটেড।

সোমবার (২৬ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, পেমেন্ট কার্ড ইন্ডাস্ট্রি-ডাটা সিকিউরিটি স্ট্যান্ডার্ডকে (পিসিআই-ডিএসএস) গ্রাহকমুখী প্রতিষ্ঠানগুলোর জন্য সবচেয়ে কঠোর এবং বিশ্বব্যাপী স্বীকৃত পেমেন্ট-কার্ড সুরক্ষা মান হিসাবে বিবেচনা করা হয়।

শক্তিশালী সিস্টেম, উন্নত নেটওয়ার্ক সিকিউরিটি ব্যবস্থা, নিয়মিত পর্যবেক্ষণ ও রক্ষণাবেক্ষণ নিশ্চিত করার মাধ্যমে সম্প্রতি ওই সূচক অনুযায়ী পিসিআই-ডিএসএস সার্টিফিকেট অর্জন করেছে ব্র্যাক ব্যাংক। পিসিআই-ডিএসএস হলো কার্ড হোল্ডারের ডাটা সঞ্চয়, প্রক্রিয়াজাত ও প্রেরণকারী প্রতিষ্ঠানগুলোর জন্য সুরক্ষিত মানদণ্ডের একটি স্ট্যান্ডার্ড।

এ বিষয়ে ব্র্যাক ব্যাংকের ডিএমডি অ্যান্ড চিফ অপারেটিং অফিসার সাব্বির হোসেন বলেন, প্রায় চার বছরের কঠিন পরিশ্রমের মাধ্যমে আমরা পিসিআই-ডিএসএস সনদ অর্জন করতে সক্ষম হয়েছি। এই কঠিন স্ট্যান্ডার্ডের মান বজায় রাখার জন্য আমাদের অভ্যন্তরীণ অ্যাপ্লিকেশনসহ একাধিক বড় বড় সলিউশন আপগ্রেড করতে হয়েছে।

তিনি বলেন, ব্র্যাক ব্যাংক তার ই-কমার্স প্ল্যাটফর্ম, ক্রেডিট কার্ড সলিউশন, পেমেন্ট সুইচ সিস্টেম, কর্পনেট, ইন্টারনেট ব্যাংকিং সিস্টেম এবং কোর ব্যাংকিং সিস্টেমকে উন্নত করেছে। পাশাপাশি একাধিক সুরক্ষা প্রযুক্তি মোতায়েন করে বিভিন্ন সুরক্ষা মূল্যায়ন ও একাধিক প্রশিক্ষণের ব্যবস্থা করেছে।

তিনি আরও বলেন, ব্যাংকিং খাতে সর্বোচ্চ মান অর্জনে ব্র্যাক ব্যাংক প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের মূল্যবান তথ্য সম্পদ রক্ষায় অবিচ্ছিন্নভাবে উন্নতি করা আমাদের অন্যতম লক্ষ্য। আমাদের গ্রাহকদের সম্পূর্ণ ডাটা সুরক্ষা নিশ্চিত করতে পেরে আমরা আনন্দিত।

এর আগে, ব্র্যাক ব্যাংক তথ্য সুরক্ষা ব্যবস্থাপনার জন্য ২০১৭ সালে আইএসও সনদ এবং ২০২০ সালে সিকিউরিটি অপারেশনস এবং সাইবার ফিউশন সেন্টারের জন্যও আইএসও সনদ অর্জন করে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন