সিরিজ নির্ধারণী ম্যাচে মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে

সিরিজ নির্ধারণী ম্যাচে মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে
সব ম্যাচ জিতে টেস্ট ও ওয়ানডে সিরিজ নিজেদের করে নিয়েছিল বাংলাদেশ। টি-টোয়েন্টি সিরিজে হোঁচট খেলেও সিরিজ জয়ের সুযোগ এখনও আছে লাল-সবুজ জার্সিধারীদের। সেজন্য সফরের শেষ ম্যাচটা জিততে হবে। বাংলাদেশ ও জিম্বাবুয়ে একটি করে ম্যাচ জেতায় শেষটি হয়ে দাঁড়িয়েছে অলিখিত ‘ফাইনাল’। সিরিজ নির্ধারণী সেই ম্যাচটি আজ (রবিবার) বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৪টায় শুরু হবে। হারারে স্পোর্টস ক্লাব থেকে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি, গাজী টেলিভিশন ও টি স্পোর্টস।

চলমান সফরে টানা পাঁচ ম্যাচ জিতে দ্বিতীয় টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের বিপক্ষে ২৩ রানে হেরে যায় বাংলাদেশ। এই জয়ে বাংলাদেশের বিপক্ষে আড়াই বছর পর সব প্রতিযোগিতা মিলিয়ে প্রথমবার জয় পেয়েছে জিম্বাবুয়ে। বোলারদের আলগা বলের পাশাপাশি বাজে ফিল্ডিংয়ের সুযোগ নিয়ে ১৬৬ রান তোলে জিম্বাবুয়ে। পরে লম্বা ব্যাটিং লাইনআপ নিয়েও দায়িত্বশীল ভূমিকাতে কাউকে দেখা যায়নি। এই কারণেই ম্যাচটি জিততে পারেনি বাংলাদেশ। রবিবারের অলিখিত ফাইনালে এইসব ভুল শুধরে মাঠে নামতে মুখিয়ে বাংলাদেশ।

এই ম্যাচেও নিয়মিত দুই মুখ লিটন দাস ও মোস্তাফিজুর রহমানকে পাচ্ছে না বাংলাদেশ। ঊরুর চোটে ভুগছেন লিটন আর মোস্তাফিজের ব্যথা পায়ের গোড়ালিতে। একই কারণে আগের ম্যাচেও খেলা হয়নি এই দুই ক্রিকেটারের। এদিকে আগের একাদশ থেকে একটি পরিবর্তন আসতে পারে। মেহেদী হাসানের বদলে সুযোগ হতে পারে নাসুম আহমেদের। সিরিজ নির্ধারণী ম্যাচে বড় ভূমিকায় থাকতে হবে সাকিব-মাহমুদউল্লাহকে।

এদিকে টেস্ট ও ওয়ানডে সিরিজ হারের পর অধিনায়ক সিকান্দার রাজার চোখ টি-টোয়েন্টি সিরিজ জয়ে, ‘ট্রফি জয় অবশ্যই দারুণ ব্যাপার। বাংলাদেশ দুই ফরম্যাটে জিতেছে। আমারা টি-টোয়েন্টি ট্রফি রেখে দিতে পারলে ভালোই হবে। অনেকে বলবে এটা অন্য একটি খেলার মতোই, কিন্তু এটি ফাইনাল। আমরা এটিকে ফাইনালের মতো মনে করেই লড়বো।’

বাংলাদেশ-জিম্বাবুয়ে দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে পাঁচটি। বাংলাদেশ জিতেছে দুটিতে। জিম্বাবুয়ে সিরিজ জিততে না পারলেও ড্র করেছে তিনটিতে। এবারও সিরিজ হাতছাড়া করতে চাইছেন না বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ, ‘যেহেতু একটা ম্যাচ আছে। ওই ম্যাচটা আমরা ফাইনাল ম্যাচ হিসেবে খেলবো। আমাদের সর্বোচ্চ চেষ্টা দিয়েই আমরা ম্যাচটা জেতার চেষ্টা করবো।’

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়