বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের সূচি প্রকাশ

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের সূচি প্রকাশ
বাংলাদেশে করোনাভাইরাসের যেভাবে সংক্রমণ বাড়ছে, তাতে করে অস্ট্রেলিয়া ক্রিকেট দল ঢাকায় আসবে কি না তা নিয়ে একটা অনিশ্চয়তা দেখা দিয়েছিল। তবে, বাংলাদেশে অস্ট্রেলিয়া সফরের সেই অনিশ্চয়তা কেটে গেছে। বাংলাদেশ সফরে আসবে অসিরা এবং সে লক্ষ্যে অস্ট্রেলিয়া সফরের সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। আগামী ৩ আগস্ট মিরপুরে শুরু হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ। সেই সিরিজকে সামনে রেখেই আনুষ্ঠানিকভাবে সূচি প্রকাশ করেছে বিসিবি।

সিরিজের সব ক’টি ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। সিরিজ উপলক্ষ্যে অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশে এসে পৌঁছাবে ২৯ জুলাই। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শেষে একই দিনে দেশে ফিরবে বাংলাদেশ দল। দিবারাত্রির ম্যাচ হলেও ম্যাচ শুরুর সময় বিসিবি এখনো জানায়নি।

৩ আগস্ট শুরু হওয়ার পর, ৪ আগস্ট সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি। একদিন বিরতি দিয়ে ৬ আগস্ট অনুষ্ঠিত হবে তৃতীয় টি-টোয়েন্টি। ৭ আগস্ট চতুর্থ এবং ৯ আগস্ট অনুষ্ঠিত হবে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ।

বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘বিসিবি এবং ক্রিকেট অস্ট্রেলিয়া এই সিরিজটি আয়োজনের লক্ষ্যে খুব নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে। করোনা মহামারির কারণে এই সিরিজটি আয়োজন করা খুব বড় একটি চ্যালেঞ্জ। বিশেষ করে স্বাস্থ্যগত সুরক্ষা নিশ্চিত করা বেশ কঠিন কাজ। তবে আমরা একটি ব্যাপক বায়ো-সিকিউর পরিকল্পনা গ্রহণ করেছি। সফরকারী অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সব সদস্য, কর্মকর্তা এবং কর্মচারীদের স্বাস্থ্যগত নিরাপত্তার লক্ষ্যে এই পরিকল্পনা বাস্তবায়ন করা হবে।’

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়