রাজশাহী মেডিকেলে একদিনে ২২ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেলে একদিনে ২২ জনের মৃত্যু
রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনাভাইরাস ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় আরও ২২ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন ৭ জন। আর উপসর্গ নিয়ে ১৫ জন মারা গেছেন।

বৃহস্পতিবার (২২ জুলাই) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে মৃতদের মধ্যে পুরুষ ১৩ জন ও নারী নয়জন। তাদের মধ্যে রাজশাহীর ১০ জন, নাটোরের ছয়জন, নওগাঁর দুইজন ও পাবনার চারজন।

এছাড়াও তিনি জানান, করোনা আক্রান্ত হয়ে মৃতদের মধ্যে রাজশাহীর চারজন, নাটোরের একজন ও পাবনার দুইজন। অন্যদিকে উপসর্গ নিয়ে রাজশাহীর ছয়জন, নাটোরের পাঁচজন, নওগাঁর দুইজন ও পাবনার দুইজন মারা গেছেন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৩১ জন রোগী। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন নয়জন। ভর্তি রোগীদের মধ্যে করোনা পজিটিভ ২১০ জন এবং উপসর্গ নিয়ে ২২৪ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৪৩৪ জন।

অপরদিকে, গত ২৪ ঘণ্টায় রামেক ও রামেক হাসপাতালের দু’টি পিসিআর ল্যাবে মোট ১৪৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৪৩ জনের করোনা পজিটিভ আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৭ দশমিক ০৪ শতাংশ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়