করোনাভাইরাস: দক্ষিণ আফ্রিকায় একদিনে ৬ বাংলাদেশির মৃত্যু

করোনাভাইরাস: দক্ষিণ আফ্রিকায় একদিনে ৬ বাংলাদেশির মৃত্যু
গত ২৪ ঘণ্টায় দক্ষিণ আফ্রিকায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৬ বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে তৃতীয় ঢেউয়ে প্রায় ৩৫ প্রবাসী বাংলাদেশির মৃত্যু হলো।

মঙ্গলবার (২০ জুলাই) দেশটির প্রিটোরিয়ায় সময় সকাল ৭টায় স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হুমায়ুন কবির মারা যান।

তিনি কয়েকদিন আগে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন ছিলেন। সেখানে তার মৃত্যু হয়েছে। হুমায়ুন কবিরের বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া ইউনিয়নে।

এছাড়াও ২৪ ঘণ্টায় দেশটিতে মোহাম্মদ মাসুম আহাম্মেদ, মোহাম্মদ ইউসুফ, মোহাম্মদ রফিক, সাঈদুজ্জামান, হাফেজ মুহাম্মদ সুমন মিয়াসহ মোট ছয় বাংলাদেশি প্রবাসীর করোনা আক্রান্ত হয়ে মারা যান।

এর আগে, সোমবার মধ্যরাতে নাছির উদ্দীন নামে একজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার বাড়ি চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুইচুরি ইউনিয়নে। নাছির উদ্দিন গত এক মাস ধরে করোনা আক্রান্ত হয়ে নর্থ ওয়েস্ট প্রদেশের ব্রেস্টের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

দেশটির জোহান্সেনবার্গ, নর্থ ওয়েস্ট প্রোভিন্সের রাস্টেবার্গ, মাফিকিং, জিরাস্ট ও ব্রিটস এলাকায় অসংখ্য বাংলাদেশির করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

এদিকে, দক্ষিণ আফ্রিকায় বসবাসরত যাদের বয়স ৩৫ থেকে ৪৯ বছরের মধ্যে তাদের ভ্যাকসিন দেয়া শুরু হয়েছে। গত ১৫ জুলাই থেকে অনলাইনে রেজিস্ট্রেশন থেকে টিকা নেয়া যাচ্ছে।

জানা গেছে, দক্ষিণ আফ্রিকা এ পর্যন্ত করোনায় ৬৭ হাজার ৩০১ জন মারা গেছেন। সংক্রমিত হয়েছেন প্রায় ২৪ লাখেরও বেশি মানুষ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২১ বাংলাদেশি নাগরিককে সম্মাননা দিল ব্রুনাই হাইক‌মিশন
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ জন আটক
বাংলাদেশিদের ভিসা আবেদনে সময় বাড়ালো কানাডা
৩ হাজার ৩৭৫ প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশি প্রবাসী
ত্রিশ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন নিহত দুই প্রবাসীর পরিবার
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশী গাড়িচালক
চীনে মহান বিজয় দিবস উদযাপন
বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খুলে দিলো মালদ্বীপ
মালয়েশিয়ায় একদিনে ৩ হাজার পাসপোর্ট বিতরণ