করোনাভাইরাস: দক্ষিণ আফ্রিকায় একদিনে ৬ বাংলাদেশির মৃত্যু

নিউজ ডেস্ক, অর্থসংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২১-০৭-২০ ২০:১০:৫৯

গত ২৪ ঘণ্টায় দক্ষিণ আফ্রিকায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৬ বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে তৃতীয় ঢেউয়ে প্রায় ৩৫ প্রবাসী বাংলাদেশির মৃত্যু হলো।

মঙ্গলবার (২০ জুলাই) দেশটির প্রিটোরিয়ায় সময় সকাল ৭টায় স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হুমায়ুন কবির মারা যান।

তিনি কয়েকদিন আগে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন ছিলেন। সেখানে তার মৃত্যু হয়েছে। হুমায়ুন কবিরের বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া ইউনিয়নে।

এছাড়াও ২৪ ঘণ্টায় দেশটিতে মোহাম্মদ মাসুম আহাম্মেদ, মোহাম্মদ ইউসুফ, মোহাম্মদ রফিক, সাঈদুজ্জামান, হাফেজ মুহাম্মদ সুমন মিয়াসহ মোট ছয় বাংলাদেশি প্রবাসীর করোনা আক্রান্ত হয়ে মারা যান।

এর আগে, সোমবার মধ্যরাতে নাছির উদ্দীন নামে একজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার বাড়ি চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুইচুরি ইউনিয়নে। নাছির উদ্দিন গত এক মাস ধরে করোনা আক্রান্ত হয়ে নর্থ ওয়েস্ট প্রদেশের ব্রেস্টের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

দেশটির জোহান্সেনবার্গ, নর্থ ওয়েস্ট প্রোভিন্সের রাস্টেবার্গ, মাফিকিং, জিরাস্ট ও ব্রিটস এলাকায় অসংখ্য বাংলাদেশির করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

এদিকে, দক্ষিণ আফ্রিকায় বসবাসরত যাদের বয়স ৩৫ থেকে ৪৯ বছরের মধ্যে তাদের ভ্যাকসিন দেয়া শুরু হয়েছে। গত ১৫ জুলাই থেকে অনলাইনে রেজিস্ট্রেশন থেকে টিকা নেয়া যাচ্ছে।

জানা গেছে, দক্ষিণ আফ্রিকা এ পর্যন্ত করোনায় ৬৭ হাজার ৩০১ জন মারা গেছেন। সংক্রমিত হয়েছেন প্রায় ২৪ লাখেরও বেশি মানুষ।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।