‘কখনও ভাবিনি পেশাদার ক্রিকেটার হবো’

স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২০২১-০৭-২০ ১৪:৫১:৪৩, আপডেট: ২০২১-০৭-২০ ১৪:৫৩:০০

ক্রিকেট খেলা শুরুর দিনগুলোতে কখনও ভাবেননি, পেশাদার খেলোয়াড় হবেন। খেলাধুলা বিষয়ক শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপিতে পড়লেও, সবসময় ক্লাসের পড়ার কথাই ভাবতেন সাকিব। এমনকি বয়সভিত্তিক দলের হয়ে যেকোনো সফরে সঙ্গে করে নিয়ে যেতেন ক্লাসের বই। আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্সের ‘আই এম নাইট’ অনুষ্ঠানে এসব কথা জানিয়েছেন সাকিব নিজেই।

এমনকি সাকিবের পরিবার থেকেও জোর দেয়া হতো শিক্ষক, ডাক্তার বা ইঞ্জিনিয়ার হওয়ার দিকে। আন্তর্জাতিক মঞ্চে ২-৩ বছর পর খেলার পরই মূলত এটিকে পেশা হিসেবে নেয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নেন সাকিব।

তিনি আরও বলেন, ঐসময় সেরকম আশা-প্রত্যাশাও ছিল না সত্যি বলতে। ২০১১ সালের বিশ্বকাপের পর একটা প্রত্যাশা শুরু হয় যে, হ্যাঁ এখন বাংলাদেশ দলকে ভালো করতে হবে। আমাকে ভালো খেলতে হবে, দলকে ভালো করতে হবে। তো, তখনই প্রথম আমি প্রত্যাশার বিষয়টা অনুভব করতে শুরু করি।

এছাড়াও তিনি বলেন, আমি কখনও এক নম্বর অলরাউন্ডার, ব্যাটসম্যান বা বোলার হওয়ার কথা চিন্তা করিনি। আমি যদি প্রক্রিয়া ঠিক রাখি, তাহলে আমার দলের জন্য ভালো করতে পারব, অবদান রাখতে পারব। র‍্যাংকিংয়ের বিষয়টা নিজেই নিজের খেয়াল রাখবে। আমি কখনও এটা নিয়ে ভাবিনি।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।