বাংলাদেশের পুঁজিবাজারে বিদেশি বিনিয়োগ টানতে কাজ করবে ব্লুমবার্গ

বাংলাদেশের পুঁজিবাজারে বিদেশি বিনিয়োগ টানতে কাজ করবে ব্লুমবার্গ
বাংলাদেশের পুঁজিবাজারে বিদেশি বিনিয়োগ টানতে প্রচারণা চালাবে যুক্তরাষ্ট্রের বানিজ্যভিত্তিক সংবাদ সংস্থা ব্লুমবার্গ। এর মাধ্যমে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বিদেশী বিনিয়োগকারীদের কাছে দেশের পুঁজিবাজারের সম্ভাবনা ও অর্থনৈতিক বিকাশ সম্পর্কে তুলে ধরবে। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

রোববার (১৮ জুলাই) বিএসইসি প্রকাশিত এক দরপত্র বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিদেশি বিনিয়োগকারীদের বাংলাদেশের পুঁজিবাজারে আকৃষ্ট করতে ব্লুমবার্গ মিডিয়া এবং ডিজিটাল প্ল্যাটফর্মে বাংলাদেশের অবস্থান তুলে ধরবে। এক্ষেত্রে বিপণন ও যোগাযোগ সেবা সরবরাহের জন্য যোগ্য দরদাতাদের আমন্ত্রণ জানিয়েছে বিএসইসি।

জানা যায়, বিএসইসি ‘দ্য রাইজিং অফ বেঙ্গল টাইগার, পটেনশিয়াল অব বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট’ ব্যানারে ১৬ মাসের দীর্ঘ সময়ের জন্য এই ক্যাম্পেইন চালু করেছে। বিএসইসি বিশ্বব্যাপী স্বীকৃত ব্যবসায়িক মিডিয়া নেটওয়ার্ক ব্লুমবার্গে দেশের পুঁজিবাজার সম্পর্কে বিশ্বব্যাপি প্রচার ঘটাতে চায়। এছাড়া এর মাধ্যমে বিভিন্ন বিদেশি বিনিয়োগকারীদের কাছে পৌঁছানো সহজ হবে বলে মনে করছেন বিএসইসি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বাংলাদেশের পুঁজিবাজার নিয়ে ক্যাম্পেইনে মিডিয়া টেলিভিশন, প্রিন্ট এবং ডিজিটাল মিডিয়াগুলোর জন্য প্রয়োজনীয় কনটেন্ট তৈরি করবে ব্লুমবার্গ। অপরদিকে ১৬ মাসের এই ক্যাম্পেইনের আওতায় বাংলাদেশকে সমর্থন করার জন্য ব্লুমবার্গ তার ওয়েব সাইটে বাংলাদেশের একটি কন্টেন্ট হাবও হোস্ট করবে।

মার্কিন যুক্তরাষ্ট্রে নিউইয়র্কের সদর দফতরে অবস্থিত শীর্ষস্থানীয় ব্যবসায়িক সংবাদ সংস্থা ব্লুমবার্গ মিডিয়া টেলিভিশন, প্রিন্ট এবং ডিজিটাল মিডিয়া বাংলাদেশের শেয়ারবাজার নিয়ে আনুষ্ঠানিকভাবে কাজ করা এবারই প্রথম।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়