৪২তম বিসিএসের মৌখিক পরীক্ষার নতুন তারিখ ঘোষণা

৪২তম বিসিএসের মৌখিক পরীক্ষার নতুন তারিখ ঘোষণা
৪২তম বিসিএসের (বিশেষ) স্থগিত হওয়া মৌখিক পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ১০ আগস্ট থেকে পর্যায়ক্রমে ওই মৌখিক পরীক্ষা আবার শুরু হবে।

সোমবার (১৯ জুলাই) বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৪২তম বিসিএস (বিশেষ) পরীক্ষা-২০২০–এর এমসিকিউ লিখিত পরীক্ষায় বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের সহকারী সার্জন পদের জন্য সাময়িকভাবে উত্তীর্ণ রেজিস্ট্রেশন নম্বরধারী ২ হাজার ৭২০ জন প্রার্থীর স্থগিত হওয়া মৌখিক পরীক্ষা ১০ আগস্ট শুরু হবে। বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের প্রধান কার্যালয় আগারগাঁওয়ের শেরেবাংলা নগরে এ পরীক্ষা নেওয়া হবে।

করোনা মোকাবেলায় দেশে দুই হাজার চিকিৎসক নিয়োগ দিতে গত বছর ৪২তম (বিশেষ) বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। গত ২৬ ফেব্রুয়ারি এই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার এক মাস পর ২৯ মার্চ ফল প্রকাশ করা হয়। এতে ৬ হাজার ২২ জন উত্তীর্ণ হন। পরবর্তী সময়ে মৌখিক পরীক্ষা শুরু হলেও করোনার কারণে দুবার স্থগিত করে পিএসসি। এর মধ্যেই ৩ হাজার ৩০২ প্রার্থীর মৌখিক পরীক্ষা সম্পন্ন করা হয়। বাকি ২ হাজার ৭২০ প্রার্থীর পরীক্ষা আগামী ১০ আগস্ট থেকে ২৮ আগস্ট পর্যন্ত চলবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, মৌখিক পরীক্ষার প্রার্থীদের তালিকা কমিশনের www.bpsc.gov.bd ওয়েবসাইটে আপলোড করা থাকবে। কোনো প্রার্থী নির্ধারিত তারিখ ও সময়ে মৌখিক পরীক্ষার বোর্ডে উপস্থিত হতে ব্যর্থ হলে ওই প্রার্থীর মৌখিক পরীক্ষা আর গ্রহণ করা হবে না এবং তাঁর প্রার্থিতা বাতিল হবে।

*তালিকা দেখতে এখানে ক্লিক করুন

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়