টানা ১৯ দিনের জন্য সচিবালয় ছাড়লেন কর্মকর্তা-কর্মচারীরা

টানা ১৯ দিনের জন্য সচিবালয় ছাড়লেন কর্মকর্তা-কর্মচারীরা
ঈদের ছুটি, বিধিনিষেধের বন্ধ আর সাপ্তাহিক ছুটি মিলিয়ে টানা ১৯ দিনের জন্য সচিবালয় ছাড়লেন কর্মকর্তা-কর্মচারীরা। সোমবার (১৯ জুলাই) অফিসে উপস্থিতি কম থাকলেও কাজকর্ম ছিল স্বাভাবিক।

আগামী ২১ জুলাই মুসলমানদের ধর্মীয় উৎসব ঈদুল আজহা বা কোরবানির ঈদ। ঈদ উপলক্ষে ২০ থেকে ২২ জুলাই পর্যন্ত মোট ৩ দিন সরকারি ছুটি। এরপর ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত মোট ১৪ দিন সারাদেশে চলবে বিধিনিষেধ।

সরকার ঘোষিত এ বিধিনিষেধে জরুরি পরিষেবা ছাড়া সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস বন্ধ থাকবে। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, সরকারি কর্মচারীরা (বিধিনিষেধের সময়) নিজ নিজ কর্মস্থলে অবস্থান করবেন এবং দাফতরিক কাজ ভার্চুয়ালি (ই-নথি, ই-মেইল, এসএমএস, হোয়াটসঅ্যাপসহ অন্যান্য মাধ্যম) সম্পন্ন করবেন।

বিধিনিষেধ শেষে ৬ আগস্ট শুক্রবার এবং ৭ আগস্ট শনিবার সাপ্তাহিক ছুটি। ঈদের ৩ দিন, বিধিনিষেধের ১৪ দিন এবং সাপ্তাহিক ছুটি ২ দিন মিলে মোট ১৯ দিনের জন্য সচিবালয় ছাড়লেন কর্মকর্তা-কর্মচারীরা।

ঈদের পর ১৪ দিনের বিধিনিষেধে সরকারি চাকুরেদের নিজ নিজ কর্মস্থলে উপস্থিত থেকে দায়িত্ব পালনের জন্য গত ১৪ জুলাই মন্ত্রিপরিষদ বিভাগ থেকে নির্দেশনা দেওয়া হয়। সব সচিবদের কাছে চিঠি পাঠিয়ে এ নির্দেশনা দেওয়া হয়।

এতে বলা হয়, করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস বন্ধ ঘোষণাসহ বিধিনিষেধ আরোপ করা হয়েছে। উক্ত বিধিনিষেধের সময় সরকারি কর্মচারীগণকে নিজ নিজ কর্মস্থলে উপস্থিত থাকার নির্দেশনা প্রদান করা হয়েছে।

বিধিনিষেধ আরোপকালীন সচিবদের অধীনস্থ বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ের সকল দফতরের সরকারি কর্মচারীকে কর্মস্থলে উপস্থিত থাকা এবং তাদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করার প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের জন্য বলা হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু