মেসির ক্লাবকে ধন্যবাদ জানাল ফিলিস্তিন

মেসির ক্লাবকে ধন্যবাদ জানাল ফিলিস্তিন
স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার সঙ্গে প্রীতি ম্যাচ খেলতে চেয়েছিল ইসরায়েলের শীর্ষ লিগের ফুটবল ক্লাব বেইতার জেরুজালেম। জেরুজালেমের টেডি স্টেডিয়ামে ৪ আগস্ট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এই ম্যাচটি। কিন্তু শেষ মুহূর্তে সিদ্ধান্তে পরিবর্তন এনেছে লিওনেল মেসির দল। এই ম্যাচ খেলতে ইসরায়েল সফর করবে না তারা। ফিলিস্তিনিদের বয়কট আহ্বানে সাড়া দেয় মেসির ক্লাব।

বার্সেলোনার ম্যাচটি বাতিলের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে ফিলিস্তিন ফুটবল অ্যাসোসিয়েশন (পিএফএ)। রোববার রাতে পিএফএর প্রধান জেনারেল জিব্রিল রাজুব ধন্যবাদ জানালেন বার্সেলোনার সভাপতি হোয়ান লাপোর্তাকে।

কোপা আমেরিকা জয়ী মহাতারকা মেসি এখন আছেন ছুটির মেজাজে। তার জন্যও স্বস্তির খবর ম্যাচটি খেলতে হচ্ছে না। একইসঙ্গে ধন্যবাদ পাচ্ছেন ফিলিস্তিনিদেরও। শুরু থেকেই ম্যাচটি নিয়ে আপত্তি জানায় ফিলিস্তিনিরা। কট্টর ইহুদি সমর্থকদের জন্য বিতর্কিত এক ক্লাব বেইতার জেরুজালেম। যেখানে হরহামেশাই আরব ফুটবলার ও মুসলিমদের দুয়োধ্বনির সঙ্গে মহানবী হজরত মোহাম্মদকে (সা.) নিয়ে কটূক্তি করা হয়।

ঠিক এই ক্লাবের বিপক্ষে ম্যাচটি না খেলার বার্সেলোনার সিদ্ধান্তকে স্বাগত জানাল পিএফএ। হোয়ান লাপোর্তাকে পাঠানো চিঠিতে তারা লিখেছে, ‘ফিলিস্তিন ফুটবল অ্যাসোসিয়েশন ও লাখ লাখ ফুটবল ভক্তের অধিকারকে সম্মান জানানোয় সাধুবাদ দিচ্ছি বার্সেলোনাকে।’

ফিলিস্তিনিদের সঙ্গে ইসরায়েলের সম্পর্কের টানাপোড়েন নতুন খবর নয়। নিজেদের ভূখণ্ডে দখলদার ইহুদিদের হাতে প্রতিনিয়ত মার খাচ্ছে ফিলিস্তিনিরা। বিশ্বজুড়ে নিন্দার ঝড় উঠলেও অমানবিক অত্যাচার বন্ধ রাখেনি ইসরায়েল। নামাজ কিংবা রোজা, কিছুতেই তাদের মনুষ্যত্ব টলছে না। প্রতিবাদী ফিলিস্তিনিদের রক্তভেজা নিথর দেহ প্রতিদিনের চিত্র।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে