বুড়িমারী বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে ৬ দিন

নিউজ ডেস্ক, অর্থসংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২১-০৭-১৯ ০৯:৫৫:৪৪, আপডেট: ২০২১-০৭-১৯ ০৯:৫৬:০৭

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সোমবার (১৯ জুলাই) থেকে ছয় দিন বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে এ সময় স্থলবন্দর দিয়ে পাসপোর্টধারী যাত্রীরা চলাচল করতে পারবেন। সকাল থেকে এ কার্যক্রম শুরু হয়েছে।

বন্দরের আমদানি-রপ্তানিকারক সমিতি ও সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন যৌথসভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। ইতোমধ্যে স্থলবন্দর কাস্টমস, বন্দর কর্তৃপক্ষ, পুলিশ ইমিগ্রেশন ও ভারতীয় আমদানি-রপ্তানিকারকদের চিঠি পাঠানো হয়েছে।

বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল বলেন, ঈদ উপলক্ষে বুড়িমারী স্থলবন্দর ও ভারতের চ্যাংরাবান্দা শুল্ক স্টেশনের আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার মাধ্যমে ছয় দিন এ বন্দর কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুড়িমারী ইমিগ্রেশন ইনচার্জ আনোয়ার হোসেন বলেন, বন্দর দিয়ে বাণিজ্য কার্যক্রম বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রীরা সরকার আরোপিত নির্দেশনা মেনে চলাচল করতে পারবেন।

বুড়িমারী স্থলবন্দর কাস্টমস সহকারী কমিশনার (এসি) কেফায়েত উল্যাহ মজুমদার বলেন, বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক সমিতি ও সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন যৌথ সভা হয়েছে। আগামী রোববার (২৫ জুলাই) থেকে বন্দরে আবারও বাণিজ্য কার্যক্রম শুরু হবে।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।