বুড়িমারী বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে ৬ দিন

বুড়িমারী বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে ৬ দিন
পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সোমবার (১৯ জুলাই) থেকে ছয় দিন বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে এ সময় স্থলবন্দর দিয়ে পাসপোর্টধারী যাত্রীরা চলাচল করতে পারবেন। সকাল থেকে এ কার্যক্রম শুরু হয়েছে।

বন্দরের আমদানি-রপ্তানিকারক সমিতি ও সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন যৌথসভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। ইতোমধ্যে স্থলবন্দর কাস্টমস, বন্দর কর্তৃপক্ষ, পুলিশ ইমিগ্রেশন ও ভারতীয় আমদানি-রপ্তানিকারকদের চিঠি পাঠানো হয়েছে।

বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল বলেন, ঈদ উপলক্ষে বুড়িমারী স্থলবন্দর ও ভারতের চ্যাংরাবান্দা শুল্ক স্টেশনের আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার মাধ্যমে ছয় দিন এ বন্দর কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুড়িমারী ইমিগ্রেশন ইনচার্জ আনোয়ার হোসেন বলেন, বন্দর দিয়ে বাণিজ্য কার্যক্রম বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রীরা সরকার আরোপিত নির্দেশনা মেনে চলাচল করতে পারবেন।

বুড়িমারী স্থলবন্দর কাস্টমস সহকারী কমিশনার (এসি) কেফায়েত উল্যাহ মজুমদার বলেন, বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক সমিতি ও সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন যৌথ সভা হয়েছে। আগামী রোববার (২৫ জুলাই) থেকে বন্দরে আবারও বাণিজ্য কার্যক্রম শুরু হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়