অসহায় মানুষদের জন্য দশ মাস খাদ্য সরবরাহ করবে ব্র্যাক ব্যাংক

অসহায় মানুষদের জন্য দশ মাস খাদ্য সরবরাহ করবে ব্র্যাক ব্যাংক
স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান 'মেহমানখানা'য় খাদ্য সরবরাহ করেছে দেশের অন্যতম শীর্ষস্থানীয় আর্থিক প্রতিষ্ঠান ব্র্যাক ব্যাংক।

শনিবার (১৭ জুলাই) প্রথম খাবারের চালান পৌঁছে দেয়া হয়। আগামী ১০ মাস কোভিড ও লকডাউন পরিস্থিতির শিকার মানুষদের খাদ্য সহায়তায় মেহমানখানা-তে তার মাসিক রশদ সরবরাহ করবে ব্র‌্যাক ব্যাংক।

'মেহমানখানা' নামে পরিচিত স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানটি ঢাকার লালমাটিয়া আবাসিক এলাকায় দ্বারা পরিচালিত হয়। ২০২০ সালের রমজান মাসে স্বল্প আয়ের মানুষদের খাওয়ানো দিয়ে তাদের যাত্রা শুরু হয়।

মেহমানখানা'র স্বেচ্ছাসেবীরা বর্তমানে প্রতিদিন প্রায় ২ হাজার লোকের খাবার যোগান দেন। এছাড়াও যেসকল মধ্যবিত্ত পরিবার কোভিড এবং লকডাউন পরিস্থিতির কারণে তাদের আয়ের উৎস হারিয়েছেন এবং খাবারের জন্য বাইরে সারি করে দাঁড়াতে সংকোচ বোধ করেন, তাদের জন্য ৪০০-এরও বেশি খাবারের প্যাকেট পাঠিয়ে থাকেন।

মেহমানখানার নেতৃত্ব দেয়া থিয়েটার কর্মী লিজা আসমা আক্তার বলেন, "এটি পুরোপুরি স্বেচ্ছাসেবীদের দ্বারা পরিচালিত একটি সংস্থা। আমরা অনাথ শিশু, রিকশা চালক, রাস্তার বিক্রেতাদের এবং সমাজের প্রান্তিক ব্যক্তিদের জন্য খাবার সরবরাহ করতে চাই"।

ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, "আমরা মেহমানখানার এই চমৎকার মানবিক উদ্যোগের অংশ হতে পেরে আনন্দিত ও গর্বিত"।
তিনি বলেন, "ব্র্যাক ব্যাংক প্রতিশ্রুতিবদ্ধ যেন সমাজে কেউ পেছনে পড়ে না থাকে। মেহমানখানা'র আদর্শ আমাদের মূল্যবোধের সাথে যথেষ্ট সংগতিপূর্ণ"।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন