আইনজীবী তালিকাভুক্তির মৌখিক পরীক্ষা স্থগিত

নিউজ ডেস্ক, অর্থসংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২১-০৭-১৫ ১৮:৫০:০৪

আইনজীবী তালিকাভুক্তির মৌখিক পরীক্ষা স্থগিত

ছবি: সংগৃহীত

আইনজীবী হিসেবে এনরোলমেন্টের (তালিকাভূক্তি) জন্য বার কাউন্সিলের লিখিত পরীক্ষার উত্তীর্ণদের ২৫ জুলাই থেকে অনুষ্ঠেয় মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে।

পরীক্ষা স্থগিত করে বৃহস্পতিবার (১৫ জুলাই) এক জরুরি বিজ্ঞপ্তি জারি করেছে বার কাউন্সিল।

কাউন্সিলের সচিব মো. রফিকুল ইসলামের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৩০ জুন জারি করা বিজ্ঞপ্তির ধারাবাহিকতায় সংশ্লিষ্ট সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, কোভিড-১৯ মহামারির কারণে সরকার ঘোষিত কঠোর লকডাউন ও এ সংক্রান্ত বিধি-নিষেধ চলমান থাকায় বার কাউন্সিলের আসন্ন ২৫ জুলাই থেকে অনুষ্ঠেয় অ্যাডভোকেটশিপ তালিকাভুক্তির মৌখিক পরীক্ষা স্থগিত করা হলো।

আরও বলা হয়, যারা বার কাউন্সিলের সর্বশেষ অনুষ্ঠিত দু’টি এনরোলমেন্ট মৌখিক পরীক্ষার (নভেম্বর, ২০১৮ ও এপ্রিল, ২০১৬ অনুষ্ঠিত) অনুত্তীর্ণ হয়েছেন/অংশ নিতে ব্যর্থ হয়েছেন তাদের রি-অ্যাপিয়ার ফরম ফিলাপ কার্যক্রমও স্থগিত করা হলো।

লিখিত পরীক্ষায় প্রায় সাড়ে পাঁচ হাজারের মতো পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। গত বছরের ১৯ ডিসেম্বর ও চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরে ২৯ মে শনিবার রাতে বার কাউন্সিলের ওয়েব সাইটে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণরা এখন মৌখিক পরীক্ষায় অংশ নিতে হবে। মৌখিক পরীক্ষায় উত্তীর্ণের পর আইনজীবী তালিকাভুক্তির চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে। তখন উত্তীর্ণরা সংশ্লিষ্ট জেলা আদালতে আইনজীবী হিসেবে কাজ করতে পারবেন।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।