আইনজীবী তালিকাভুক্তির মৌখিক পরীক্ষা স্থগিত

আইনজীবী তালিকাভুক্তির মৌখিক পরীক্ষা স্থগিত
আইনজীবী হিসেবে এনরোলমেন্টের (তালিকাভূক্তি) জন্য বার কাউন্সিলের লিখিত পরীক্ষার উত্তীর্ণদের ২৫ জুলাই থেকে অনুষ্ঠেয় মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে।

পরীক্ষা স্থগিত করে বৃহস্পতিবার (১৫ জুলাই) এক জরুরি বিজ্ঞপ্তি জারি করেছে বার কাউন্সিল।

কাউন্সিলের সচিব মো. রফিকুল ইসলামের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৩০ জুন জারি করা বিজ্ঞপ্তির ধারাবাহিকতায় সংশ্লিষ্ট সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, কোভিড-১৯ মহামারির কারণে সরকার ঘোষিত কঠোর লকডাউন ও এ সংক্রান্ত বিধি-নিষেধ চলমান থাকায় বার কাউন্সিলের আসন্ন ২৫ জুলাই থেকে অনুষ্ঠেয় অ্যাডভোকেটশিপ তালিকাভুক্তির মৌখিক পরীক্ষা স্থগিত করা হলো।

আরও বলা হয়, যারা বার কাউন্সিলের সর্বশেষ অনুষ্ঠিত দু’টি এনরোলমেন্ট মৌখিক পরীক্ষার (নভেম্বর, ২০১৮ ও এপ্রিল, ২০১৬ অনুষ্ঠিত) অনুত্তীর্ণ হয়েছেন/অংশ নিতে ব্যর্থ হয়েছেন তাদের রি-অ্যাপিয়ার ফরম ফিলাপ কার্যক্রমও স্থগিত করা হলো।

লিখিত পরীক্ষায় প্রায় সাড়ে পাঁচ হাজারের মতো পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। গত বছরের ১৯ ডিসেম্বর ও চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরে ২৯ মে শনিবার রাতে বার কাউন্সিলের ওয়েব সাইটে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণরা এখন মৌখিক পরীক্ষায় অংশ নিতে হবে। মৌখিক পরীক্ষায় উত্তীর্ণের পর আইনজীবী তালিকাভুক্তির চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে। তখন উত্তীর্ণরা সংশ্লিষ্ট জেলা আদালতে আইনজীবী হিসেবে কাজ করতে পারবেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

শ্রম আদালতে যাচ্ছেন ড. ইউনূস
ন্যায়বিচার নিশ্চিতে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে
বিচারপতির বাসভবনে ১১ জন প্রধান বিচারপতি
প্রাথমিকের শিক্ষক নিয়োগ বাতিল চেয়ে রিটের শুনানি আজ
প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল চেয়ে রিট
জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বৈধ
ব্যারিস্টার মইনুল হোসেন আর নেই
হাইকোর্টে ৫২ বেঞ্চ গঠন করলেন প্রধান বিচারপতি
আইন কমিশনের সাবেক চেয়ারম্যান আবদুর রশিদ মারা গেছেন
অপ্রয়োজনীয় সিজার বন্ধে পদক্ষেপ নিতে হাইকোর্টের নির্দেশ