বেতন ও ম্যাচ ফি বাড়ল সালমা-জাহানারাদের

বেতন ও ম্যাচ ফি বাড়ল সালমা-জাহানারাদের
বেতন ও ম্যাচ ফি বাড়ল সালমা-জাহানারাদের অবশেষে পারিশ্রমিক বাড়ল কেন্দ্রীয় চুক্তিবদ্ধ বাংলাদেশের নারী ক্রিকেটারদের।

বৃহস্পতিবার (১৫ জুলাই) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে মাসিক বেতন ও ম্যাচ ফি বাড়ানো হয়েছে নারী ক্রিকেটারদের।

ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজকে এ খবর নিশ্চিত করেছেন বিসিবির নারী ক্রিকেট উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদের। তার দেয়া তথ্য মোতাবেক ২০ শতাংশ বাড়ানো হয়েছে সালমা খাতুন, জাহানারা আলমদের পারিশ্রমিক।

নাদেল বলেছেন, ‘আমরা নারী ক্রিকেটারদের বেতন বাড়িয়েছি। তাদের বেতন আগের চেয়ে ২০ শতাংশ হারে বেড়েছে। জুলাই মাসের বেতনের সঙ্গেই তারা বর্ধিত পারিশ্রমিক পাবে।’

পাশাপাশি ম্যাচ ফি দ্বিগুণের বেশি বাড়ানো হয়েছে নারী ক্রিকেটারদের। নাদেল জানিয়েছেন, এখন থেকে প্রতি ওয়ানডেতে ৩০০ ডলার (প্রায় ২৫ হাজার টাকা) এবং টি-টোয়েন্টিতে ১৫০ ডলার (প্রায় সাড়ে ১২ হাজার টাকা) ম্যাচ ফি দেয়া হবে।

এ বিষয়ে নাদেল বলেছেন, ‘আগে নারী ক্রিকেটাররা প্রতি ওয়ানডে ১০০ ডলার এবং টি-টোয়েন্টিতে ৭৫ ডলার করে পেত। এখন সেটাও বাড়ানো হয়েছে।’

বর্তমানে ৪ ক্যাটাগরিতে মোট ২২ জন নারী ক্রিকেটার রয়েছেন কেন্দ্রীয় চুক্তিতে। নতুন বেতন কাঠামো অনুযায়ী এ ক্যাটাগরিতে মাসিক ৬০ হাজার, বি ক্যাটাগরিতে ৪৮ হাজার, সি ক্যাটাগরিতে ৩৬ হাজার ও ডি ক্যাটাগরিতে বেতন দেয়া হবে ২৫ হাজার করে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে