বিএনপির অপপ্রচারে ভ্যাকসিনের সংকট হবে না

নিউজ ডেস্ক, অর্থসংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২১-০৭-১৫ ১৪:২০:১১

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনার ভ্যাকসিন নিয়ে বিএনপি যতই অপপ্রচার চালাক, দেশে ভ্যাকসিনের কোনো সংকট হবে না। এ নিয়ে কোনো ধরনের গুজব ও অপপ্রচারে কান না দিতে সবার প্রতি আহ্বান জানান। তিন বলেন, সবাইকে ভ্যাকসিন প্রয়োগে সবই করছেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার (১৫ জুলাই) সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলীয় কেন্দ্রীয় কার্যালয়ে কর্মহীন অসহায় মানুষের মাঝে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত ত্রাণ বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়াল মাধ্যমে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, বিধিনিষেধ শিথিল করলেও স্বাস্থ্যবিধি মানতে হবে কঠোরভাবে। সবাইকে মাস্ক পরার আহ্বান জানান তিনি।
ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা যেন প্রকৃত ক্ষতিগ্রস্ত অসহায় মানুষ পায় সেদিকে সতর্ক থাকতে দলীয় নেতাকর্মীদের আহ্বান জানান। কেউ স্বজনপ্রীতি করে এটি নয়ছয় করলে কেউ রেহাই পাবে না বলে হুঁশিয়ারি করেন তিনি।

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন ছাড়া আজ অসহায় মানুষের পাশে কোনো রাজনৈতিক দল নেই।

মন্ত্রী বলেন, করোনার ভ্যাকসিন নিয়ে বিএনপি অপপ্রচার চালাচ্ছিল। যদিও সমন্বয়ের অভাবে কিছুটা সমস্যা ছিল। এখন ভ্যাকসিন নিয়ে যা করণীয় সবই প্রধানমন্ত্রী করেছেন। ভ্যাকসিন নিয়ে কোনো সংকট হবে না। সুতরাং ভ্যাকসিন নিয়ে কোনো গুজব ও অপপ্রচারে কান না দেওয়ার আহ্বান জানান তিনি।

ত্রাণ বিতরণের সময় কারো মাস্ক না থাকলে তাদের ত্রাণসামগ্রীর সঙ্গে মাস্ক বিতরণ করতে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের অনুরোধ জানান তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগের করোনা সংকটকালে রাজনৈতিক ও সাংগঠনিক কোনো কর্মসূচি নেই। মানুষের পাশে থাকাই এখন বড় রাজনীতি বলে মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, করোনার ক্ষতি পুষিয়ে নিয়ে একসময় দেশ এগিয়ে যাবে।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, এই দুর্যোগময় সময়েও কেবল অপরাজনীতি করেই চলছে বিএনপি। মানুষের জন্য তাদের কোনো কর্মসূচি নেই। পরে কর্মহীন প্রায় তিন শতাধিক মানুষের মাঝে খাদ্যসামগ্রী ও ঈদ উপহার তুলে দেন তিনি।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।