নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

নিউজ ডেস্ক, অর্থসংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২১-০৭-১৫ ১৩:০৭:১৪, আপডেট: ২০২১-০৭-১৫ ১৪:০৭:২১

ব্যবহারকারীদের সুবিধার্থে নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। ‘ট্যাপ টু জয়েন’ নামের নতুন এই ফিচারের ফলে ব্যবহারকারীরা যে কোনও সময়, যে কোনও গ্রুপ ভয়েস কলে যোগ দিতে পারবেন।

হোয়াটসঅ্যাপ জানিয়েছে, ফিচারটি পরীক্ষামূলকভাবে চালু করা হয়েছে। খুব শিগগিরই সবার জন্য উন্মুক্ত করা হবে। এই ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যাপ গ্রুপ ভয়েস কলে কাউকে ইনভাইট করা হলে, তিনিও সহজেই যোগ দিতে পারবেন।

এই মুহূর্তে হোয়াটসঅ্যাপ গ্রুপ ভয়েস কলে একসঙ্গে তিন বা তার থেকে বেশি মানুষকে যোগ করা যায়। কিন্তু সবচেয়ে বড় সমস্যা হচ্ছে সেই কল এতদিন পর্যন্ত কোনও গ্রুপ মেম্বার মিস করলে, তাঁকে আবার ম্যানুয়ালি সেখানে অ্যাড করতে হত। এবার যখন খুশি ট্যাপ টু জয়েন ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যাপ গ্রুপের সদস্যরা যে কোনও মুহূর্তে যে কোনও গ্রুপ ভয়েস কলে যোগ দিতে পারবেন।

বলা হচ্ছে, হোয়াটসঅ্যাপে কোনও গ্রুপ কল ব্যবহারকারীরা মিস করে গেলে, তাঁদের আর মিসড্ কল দেখানো হবে না। তার পরিবর্তে একটি ইন্ডিকেটর থাকবে, যার মাধ্যমে ব্যবহারকারীরা সরাসরি সেই গ্রুপ কলে যোগ দিতে পারবেন।

এদিকে আইফোন ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপ গ্রুপ ভয়েস কলের ইন্টারফেস আরও সুন্দর করা হচ্ছে। যা দেখতে অনেকটাই অ্যাপল ফেসটাইমের মতো হতে চলেছে।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।