অনলাইন ও খামারি থেকে কেনা পশু পরিবহনে হাসিল আদায়ে

অনলাইন ও খামারি থেকে কেনা পশু পরিবহনে হাসিল আদায়ে
অনলাইন প্লাটফর্মে বাজার পেরিফেরির বাইরে অথবা খামারির কাছ থেকে কেনা পশু পরিবহনের সময় হাসিল দাবি বা আদায় না করার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সকল জেলা প্রশাসককে নির্দেশনা দিয়েছে স্থানীয় সরকার বিভাগ।

বুধবার (১৪ জুলাই) মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে বিকল্প বাজার ব্যবস্থাপনা বিষয়ে ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। সভায় অনলাইন ও খামারির কাছ থেকে কেনা পশু পরিবহনে হাসিল দাবি বা আদায় না করার বিষয়ে ব্যবস্থা নেয়ার বিষয়ে আলোচনা হয়। এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় থেকে জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব ও স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিবের কাছে চিঠি দেয়া হয়।

এরপরই সকল জেলা প্রশাসককে এ বিষয়ে ব্যবস্থা নিতে চিঠি দেয় স্থানীয় সরকার বিভাগ।

চিঠিতে বলা হয়, আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশব্যাপী স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক সরাসরি ও অনলাইন-ডিজিটাল প্লাটফর্মে কোরবানির পশু ক্রয়-বিক্রয় অব্যাহত রয়েছে। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে বিকল্প বাজার ব্যবস্থাপনা বিষয়ে সভায় অভিমত ব্যক্ত করা হয়েছে যে, অনলাইন-ডিজিটাল প্লাটফর্মে বাজার পেরিফেরির বাইরে অথবা খামারির নিকট হতে ক্রয়কৃত পশু পরিবহনকালে ইজারাদার বা তার নিয়োজিত লোকজন হাসিল দাবি বা আদায় করার চেষ্টা করছে, যা আইনানুগ নয়।

এমতাবস্থায় শুধু অনলাইন-ডিজিটাল প্লাটফর্মে বাজার পেরিফেরির বাইরে অথবা খামারির নিকট হতে ক্রয়কৃত পশু পরিবহনকালে ইজারাদার বা তার নিয়োজিত লোকজন কর্তৃক যাতে হাসিল দাবি বা আদায় করতে না পারে সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু