২০ দলীয় জোট ছাড়লো জমিয়তে উলামায়ে ইসলাম

২০ দলীয় জোট ছাড়লো জমিয়তে উলামায়ে ইসলাম
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপিকে ‘দুঃসংবাদ’ শোনালো জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ। দলটি বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছাড়ার ঘোষণা দিয়েছে।

বুধবার (১৪ জুলাই) দুপুরে পুরানা পল্টনে নিজেদের কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলন ডেকে এই ঘোষণা দেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া।

তিনি বলেন, আমাদের জন্য এখন কল্যাণকর হলো ২০ দলীয় জোট ত্যাগ করা। আজ (১৪ জুলাই) থেকে জোটের সঙ্গে জমিয়তের কোনো সম্পর্ক নেই।

এ সময় ২০ দলীয় জোট ছাড়ার কিছু কারণ উল্লেখ করে মাওলানা জাকারিয়া বলেন, জোটের মধ্যে শরিক দলের যথাযথ মূল্যায়ন করা হয় না। শরিকদের সঙ্গে কোনো পরামর্শ না করে এককভাবেই উপ-নির্বাচন বর্জন করা হয়েছে। এ ছাড়া আলমদের গ্রেফতারের কোনো প্রতিবাদ না করা, জমিয়তের প্রয়াত মহাসচিব নূর হোসেন কাসেমীর মৃত্যুতে বিএনপির পক্ষ থেকে কোনো সমবেদনা না জানানো এবং এমনকি তার জানাজায় শরিক না হওয়া জোট ছাড়ার কারণ।

এ সময় অন্যদের মধ্যে সংবাদ সম্মেলনে জমিয়তে উলামায়ে ইসলামের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা জিয়া উদ্দীন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন। জোট ছাড়ার ঘোষণা ছাড়াও সংবাদ সম্মেলন থেকে মাদ্রাসা খুলে দেওয়া এবং আসন্ন ঈদে কোরবানির পশুর চামড়ার ন্যায্য মূল্য নিশ্চিত করার দাবি জানানো হয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নির্বাচনী প্রচারে টেলিগ্রাম চ্যানেল খুললো আ. লীগ
নির্বাচন থেকে সরে গেলেন জাপার তিন প্রার্থী
নির্বাচনে ভোটারদের উপস্থিতি খুবই গুরুত্বপূর্ণ: কাদের
মানুষের ভাগ্য নিয়ে কেউ ছিনিমিনি খেলতে পারবে না: প্রধানমন্ত্রী
আ.লীগের আমলে বেড়েছে মাথাপিছু আয়
পল্টনের খাদে পড়ে গেছে বিএনপির এক দফা: কাদের
বিএনপির রাজনীতি করার অধিকার বাংলাদেশে নেই: শেখ হাসিনা
ঢাকায় নির্বাচনী জনসভার অনুমতি পেল আ.লীগ
বছরে ২০ লাখ কর্মসংস্থান সৃষ্টি করবে আ.লীগ: কাদের
বিকেলে ৬ জেলার জনসভায় ভার্চুয়ালি বক্তব্য দেবেন শেখ হাসিনা