ডিএসই’র জিআরআই নলেজ শেয়ারিং সেশন অনুষ্ঠিত

ডিএসই’র জিআরআই নলেজ শেয়ারিং সেশন অনুষ্ঠিত
ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) কর্মকর্তাদের “আন্ডারস্টেন্ডিং সাসটেইনেবিলিটি রিপোর্টিং-পলিসিজ অ্যান্ড প্রাকটিস” শীর্ষক জিআরআই নলেজ শেয়ারিং সেশন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৪ জুলাই) ডিএসই’র প্রোডাক্ট ও মার্কেট ডেভেলপমেন্ট ডিপার্টমেন্ট বিভাগের আয়োজনে ভার্চুয়াল প্লাটফর্মে এ সেশন অনুষ্ঠিত হয়। সেশনটি সঞ্চালনা এবং সূচনা বক্তব্য প্রদান করেন ডিএসই’র প্রোডাক্ট ও মার্কেট ডেভেলপমেন্ট ডিপার্টমেন্টের প্রধান ও উপ-মহাব্যবস্থাপক সৈয়দ আল আমিন রহমান।

সেশনে জিআরআই ও ডিএসই’র সহযোগী কার্যক্রম সম্পর্কে অবহিত করেন সাবেক প্রেসিডেন্ট ও পরিচালক মোঃ শাকিল রিজভী এবং ব্যবস্থাপনা পরিচালক (ইনচার্জ) আব্দুল মতিন পাটোয়ারী।

জিআরআই সাউথ এশিয়ার পরিচালক ড. অদিতি হালদার জিআরআই, আইএফআরএস এবং ইইউ নন-ফিন্যান্সিয়াল রিপোর্টিং ডিরেক্টিভ সম্পর্কে বর্ণনা করেন। জিআরআই সাউথ এশিয়ার ম্যানেজার রুবীনা পাল জিআরআই-এর স্ট্যান্ডার্ডসমূহ ও পরবর্তী পদক্ষেপসমূহ এক প্রেজেন্টেশনের মাধ্যমে তুলে ধরেন। কলম্বো স্টক এক্সচেঞ্জের সিইও রাজী বান্দারানায়েকে এবং হেড অব রিসার্চ অ্যান্ড স্ট্রাটেজি মি: নিশান্তা হিয়াভিথানা জিআরআই রিপোর্টিং স্ট্যান্ডার্ড ব্যবহার করে স্টক এক্সচেঞ্জ কিভাবে উপকৃত হয় সে সম্পর্কে আলোকপাত করেন।

বোম্বে স্টক এক্সচেঞ্জের অ্যাসোসিয়েট ম্যানেজার ভারতী ভামনী জিআরআই সাসটেইনেবিলিটি রিপোর্টিং-এর স্ট্যান্ডার্ডগুলো ব্যবহার করে তালিকাভুক্ত কোম্পানিগুলো কিভাবে উপকৃত হয় তা বর্ণনা করেন।

পরিশেষে, ডিএসই'র পরিচালক ও সাবেক প্রেসিডেন্ট মোঃ শাকিল রিজভী, ডিএসই ও জিআরআই এর যৌথ নলেজ শেয়ারিং সেশনের এ উদ্যোগকে স্বাগত জানান এবং অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ জানিয়ে সমাপনী বক্তব্য প্রদান করেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন