আরও ১৬ দেশ থেকে বাহরাইন প্রবেশে নিষেধাজ্ঞা

আরও ১৬ দেশ থেকে বাহরাইন প্রবেশে নিষেধাজ্ঞা
করোনাভাইরাস মহামারি রুখতে নতুন করে আরও ১৬টি দেশ থেকে আসা যাত্রীদের বিরুদ্ধে প্রবেশ নিষেধাজ্ঞা আরোপ করেছে বাহরাইন। মঙ্গলবার (১৩ জুলাই) দেশটির সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ এই নিষেধাজ্ঞা আরোপ করে বলে বাহরাইনের রাষ্ট্রীয় বার্তাসংস্থা বিএনএ’র বরাত দিয়ে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

এর আগে করোনার বিস্তার ঠেকাতে আগাম সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে গত মে মাসের শেষের সপ্তাহে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও নেপাল থেকে যাত্রীদের প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল মধ্যপ্রাচ্যের এই দেশটি। দক্ষিণ এশিয়ার এই ৫ দেশ এখনও বাহরাইনের ‘রেড লিস্টে’ রয়েছে।

বুধবার এক প্রতিবেদনে বার্তাসংস্থা রয়টার্স জানায়, বাহরাইন প্রবেশে নতুন করে নিষেধাজ্ঞার আওতায় এসেছে তিউনিসিয়া, ইরাক, ইরান, মেক্সিকো, ফিলিপাইন, দক্ষিণ আফ্রিকা ও ইন্দোনেশিয়াসহ করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়া ১৬টি দেশ। তবে এসব দেশে থাকা বাহরাইনের নাগরিক এবং বৈধ বাসিন্দারা এই নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবেন।

তবে গত মে মাসে জানানো হয়েছিল, নিষেধাজ্ঞার আওতায় থাকা দেশগুলো থেকে বাহরাইনের উদ্দেশে রওয়ানা দেওয়ার আগে দেশটির নাগরিক ও বৈধ বাসিন্দাদের আরটি পিসিআর টেস্ট করাতে হবে এবং বাহরাইনে পৌঁছানোর পর বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকবে হবে অন্তত ১০ দিন।

এছাড়া লাল তালিকাভূক্ত দেশগুলোর বাইরে অন্যান্য দেশ থেকে যারা বাহরাইনে যাবেন তাদের ১০ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। যারা টিকা নিয়েছেন এবং যারা টিকা নেননি তাদের সবার ক্ষেত্রেই একই নিয়ম প্রযোজ্য হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ভিসা ছাড়াই তুরস্কে যেতে পারবেন যারা
পর্যটকদের সেন্ট মার্টিন ছাড়ার নির্দেশ
এভিয়েশন শিল্পের দ্বিগুণ প্রবৃদ্ধি হয়েছে
খৈয়াছড়া ঝরনা: কীভাবে যাবেন, কোথায় থাকবেন, খরচ কেমন
টিকিটে ১০ শতাংশ ছাড় দিচ্ছে বিমান
পর্যটনকেন্দ্রের পরিবেশ রক্ষা করতে হবে
ঢাকা-আদ্দিস আবাবার ম‌ধ্যে সরাসরি বিমান চালুর প্রস্তাব
টিকিটে ২০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে বিমান
ঢাকা-গুয়াংজু রুটে বিমানের ফ্লাইট চালু ১৪ সেপ্টেম্বর
পর্যটন দিবস উপলক্ষে চার দিনব্যাপী মেলার আয়োজন