৭ মাসের বেতন করোনা তহবিলে জমা দিলেন এরদোয়ান

৭ মাসের বেতন করোনা তহবিলে জমা দিলেন এরদোয়ান
করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে একটি তহবিল গঠন করেছেন তরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। নিম্নআয়ের ও দুস্থ মানুষকে সাহায্যের জন্য গঠিত ‘ন্যাশনাল সলিডারিটি ক্যাম্পেইন’ নামে ওই তহবিলের কার্যক্রম তিনি শুরু করেছেন নিজের সাত মাসের বেতনের অর্থ দিয়ে।

গত সোমবার (৩০ মার্চ) জাতির উদ্দেশে দেয়া ভাষণে এরদোয়ান এই তহবিল গঠনের ঘোষণা দেন।

সবশেষ হিসাবে, এশিয়া ও ইউরোপের সংযোগস্থল তুরস্কে এখন পর্যন্ত ১০ হাজার ৮২৭ জন আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। এদের মধ্যে মারা গেছেন ১৬৮ জন। সুস্থ হয়েছেন ১৬২ জন।

এই ভাইরাসের কারণে সারাবিশ্বের মতো তুরস্কের অর্থনৈতিক কর্মকাণ্ডও স্থবির হয়ে পড়েছে। ফলে সবচেয়ে বেশি বিপদে পড়েছে নিম্নআয়ের মানুষ।

এদের সহায়তায় ওই তহবিল গঠনের ঘোষণা দিয়ে এরদোয়ান বলেন, নিজে সাত মাসের বেতনের অর্থ দিয়ে আমি আজ এই ক্যাম্পেইন শুরু করলাম। এই ক্যাম্পেইনে মন্ত্রিসভার সদস্য ও সংসদ সদস্যরা ৫২ লাখ লিরার বেশি অনুদান দিয়েছেন।

তিনি জানান, করোনাভাইরাসের বিস্তাররোধে নেয়া কার্যক্রমে যে নিম্নআয়ের মানুষেরা সবচেয়ে বেশি ভুগছেন তাদের সাহায্য-সহযোগিতার জন্য এই তহবিল গঠন করা হয়েছে।

করোনাভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারের জন্য তুরস্কের চিকিৎসাবিজ্ঞানীরা গবেষণা চালিয়ে যাচ্ছেন উল্লেখ করে এরদোয়ান বলেন, অন্য দেশের তুলনায় আমাদের দেশের চিকিৎসা ব্যবস্থা ভালো। আমাদের বিজ্ঞানী-গবেষকরা এই ভাইরাসের প্রতিষেধক বা ভ্যাকসিন আবিষ্কারের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। বছর শেষেই একটি ফল পাবো বলে আমরা আশাবাদী।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া