টোকিও অলিম্পিক থেকে সরে দাঁড়ালেন ফেদেরার

টোকিও অলিম্পিক থেকে সরে দাঁড়ালেন ফেদেরার
চোটটা কি ক্যারিয়ারের দ্বারপ্রান্তে নিয়ে আসল রজার ফেদেরারকে? উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে অপ্রত্যাশিতভাবে সরাসরি সেটে হেরে বিদায় নেয়ার পরই গুঞ্জন ছড়িয়ে পড়েছিল, ৩৯ বছর বয়সী সুইস তারকা বোধ হয় অবসর ঘোষণা করবেন। আপাতত সেটি করেননি।

তবে নিজের স্বাভাবিক খেলা যে খেলতে পারছেন না, সেটা ভালোই বুঝতে পারছেন ফেডেক্স। এবার ফিটনেসের জন্য টোকিও অলিম্পিক থেকে সরে দাঁড়ালেন ২০টি গ্র্যান্ডস্ল্যামজয়ী তারকা।

মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যমে ফেদেরার টোকিও অলিম্পিক থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়ে দেন। সঙ্গে হতাশা প্রকাশ করেন দেশের হয়ে প্রতিনিধিত্ব কারতে পারবেন না বলে। অলিম্পিক না খেলার কারণ হিসেবে রজার হাঁটুর চোটকেই দায়ী করেন।

টুইটারে ফেদেরার লিখেছেন, ‘ঘাস কোর্ট মৌসুমে আমার হাঁটুতে চোট লাগে। এটা মেনে নিতেই হলো যে, টোকিও অলিম্পিক থেকে আমার সরে দাঁড়ানো ছাড়া উপায় নেই। আমি ভীষণ হতাশ। কেননা, সুইজারল্যান্ডের হয়ে প্রতিনিধিত্ব করা আমার কাছে গৌরবের এবং যতবার আমি দেশের হয়ে খেলতে নামি, সেটা আমার ক্যারিয়ারের উজ্জ্বল অধ্যায় হিসেবেই চিহ্নিত হয়।’

সুইস টেনিস কিংবদন্তি ফেরার আশা প্রকাশ করে বলেন, ‘আমি ইতিমধ্যেই সুস্থ হওয়ার প্রক্রিয়ায় রয়েছি। আশা করি গ্রীষ্মের শেষ দিকেই কোর্টে ফিরতে পারব। সুইজারল্যান্ডের গোটা দলের জন্য আমার শুভকামনা রইলো।’

উল্লেখ্য, ২০১২ লন্ডন অলিম্পিকের সিঙ্গেলসে রৌপ্য পদক জিতেছিলেন ফেদেরার। ফাইনালে অ্যান্ডি মারের কাছে হেরে গিয়েছিলেন তিনি। তার আগে ২০০৮ বেইজিং অলিম্পিকে ওয়ারিঙ্কার সঙ্গে জুটি বেঁধে ডাবলসে সোনা জেতেন।

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে