১৫ জুলাই থেকে অভ্যন্তরীণ রুটে চলবে ফ্লাইট

১৫ জুলাই থেকে অভ্যন্তরীণ রুটে চলবে ফ্লাইট
করোনার সংক্রমণ রোধে সরকার চলমান কঠোর বিধিনিষেধ শিথিল করেছে সরকার। এজন্য অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

বাংলাদেশ বিমানসহ দেশীয় তিন বিমান পরিবহন সংস্থাকে সরকারি নির্দেশনা অনুযায়ী ১৫ থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

সরাকরি নির্দেশনা মোতাবেক ৫ আগস্ট পর্যন্ত অভ্যন্তরীণ ফ্লাইট বন্ধ থাকলেও কার্গো, মেডিকেল ও জরুরি ত্রাণবাহী ফ্লাইট চলাচল করবে।
কঠোর বিধিনিষেধে পহেলা জুলাই থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল বন্ধ করে দেওয়া হলেও আন্তর্জাতিক ফ্লাইটের যাত্রীদের পরিবহনে কানেকটিং ফ্লাইট চালানোর অনুমতি দিয়েছে বেবিচক।

এদিকে নিষেধাজ্ঞা প্রত্যাহারের পর ফের নিয়মিত ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে দেশীয় দুই বেসরকারি এয়ারলাইনস ইউএস বাংলা ও নভোএয়ার।

নভোএয়ার সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত প্রতিদিন চট্টগ্রামে ৬টি, সৈয়দপুরে ৬টি, যশোরে ৬টি, বরিশালে ৪টি, সিলেটে ৩টি, রাজশাহীতে ৩টি এবং কক্সবাজারে ২টি ফ্লাইট পরিচালনা করবে।

এছাড়াও ঢাকা থেকে চট্টগ্রামে ৫টি, কক্সবাজারে ২টি ও সৈয়দপুরে ৭টি ফ্লাইট পরিচালনা করবে।

আর ইউএস বাংলা এয়ারলাইনস যশোরে ৬টি, সিলেট, বরিশাল ও রাজশাহীতে ৪টি করে ফ্লাইট পরিচালনা করবে বলে জানিয়েছে এয়ারলাইনসটির জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক মোহাম্মদ কামরুল ইমলাম।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ভিসা ছাড়াই তুরস্কে যেতে পারবেন যারা
পর্যটকদের সেন্ট মার্টিন ছাড়ার নির্দেশ
এভিয়েশন শিল্পের দ্বিগুণ প্রবৃদ্ধি হয়েছে
খৈয়াছড়া ঝরনা: কীভাবে যাবেন, কোথায় থাকবেন, খরচ কেমন
টিকিটে ১০ শতাংশ ছাড় দিচ্ছে বিমান
পর্যটনকেন্দ্রের পরিবেশ রক্ষা করতে হবে
ঢাকা-আদ্দিস আবাবার ম‌ধ্যে সরাসরি বিমান চালুর প্রস্তাব
টিকিটে ২০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে বিমান
ঢাকা-গুয়াংজু রুটে বিমানের ফ্লাইট চালু ১৪ সেপ্টেম্বর
পর্যটন দিবস উপলক্ষে চার দিনব্যাপী মেলার আয়োজন