ঈদের আগে ব্যাংকে লেনদেন চলবে স্বাভাবিক নিয়মে

ঈদের আগে ব্যাংকে লেনদেন চলবে স্বাভাবিক নিয়মে
ঈদ উল আজহার আগে করোনাভাইরাস নিয়ন্ত্রণে চলমান বিধিনিষেধ শিথিল করেছে সরকার। এ সময় ব্যাংকের লেনদেন ও পরিচালনার নতুন সময়সূচি ঘোষণা করেছে কেন্দ্রীয় ব্যাংক। এর মধ্যে তিন দিন স্বাভাবিক নিয়মে চলবে ব্যাংক। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যাংকে লেনদেন হবে।

লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম শেষ করার জন্য ব্যাংক খোলা থাকবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। এছাড়া আগামী শনিবার (১৭ জুলাই) ও ঈদের আগের দিন মঙ্গলবার (২০ জুলাই) শিল্প এলাকায় ব্যাংক সীমিত আকারে খোলা থাকবে।

মঙ্গলবার (১৩ জুলাই) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন ‘করোনাভাইরাস সংক্রমণ রোধকল্পে সরকার কর্তৃক আরোপিত বিধি-নিষেধের মধ্যে ব্যাংকিং কার্যক্রম প্রসঙ্গে’ নতুন এ নির্দেশনা জারি করেছে।

এদিকে ঈদের পর ২৫ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত ব্যাংকে লেনদেন চলবে সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত। এ সময়ে ব্যাংকগুলো চাহিদামাফিক শাখা খোলা রাখতে পারবে।

২১ জুলাই দেশে ঈদুল আজহা উদ্‌যাপিত হবে। এদিকে ঈদের আগে পোশাকশিল্প এলাকার ব্যাংকের শাখা ১৭ ও ২০ জুলাই খোলা রাখতে বলেছে কেন্দ্রীয় ব্যাংক। তখন এসব শাখায় লেনদেন চলবে সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত। যেসব এলাকার ব্যাংক শাখা খোলা রাখতে হবে, সেগুলো হলো ঢাকা মহানগর, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রাম।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

বিদেশি ডেবিট কার্ডে অর্থ তোলা বন্ধ করল ইবিএল
এসবিএসি ব্যাংকের নতুন এএমডি নূরুল আজীম
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
বিকাশের প্রধান যোগাযোগ কর্মকর্তা মাহফুজ মারা গেছেন
ন্যাশনাল ব্যাংকের নতুন পর্ষদের ৩ কমিটি গঠন
ব্যাংকে চাকরির আবেদনের বয়সসীমা শিথিল
মাসিক সঞ্চয় হিসাব খোলা যাচ্ছে বিকাশ অ্যাপে
ফের এবিবির চেয়ারম্যান সেলিম আর এফ হোসেন
অফিসার পদে ৭৮৭ জনকে নিয়োগ দেবে সরকারি ৫ ব্যাংক
ন্যাশনাল ব্যাংকের নতুন পরিচালক হলেন যারা