সিজিবি-জিএফয়ের উদ্যোগে খাদ্যদ্রব্য বিতরণ

সিজিবি-জিএফয়ের উদ্যোগে খাদ্যদ্রব্য বিতরণ
পরিবেশবাদী সংগঠন ‘ক্লিন গ্রীন বাংলাদেশ’ এবং সামাজিক সংগঠন ‘গরিব ফাউন্ডেশন’ এর যৌথ উদ্যোগে আজ রাজধানী ঢাকার আগারগাও বাস্তি এলাকায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন খেটে খাওয়া দরিদ্র ও অসহায় মানুষের মাঝে খাদ্যদ্রব্য বিতরণ করা হয়েছে।

এই কর্মসূচির মাধ্যমে সংগঠনগুলো সারাদেশে তাদের ‘সিজিবি-জিএফ খাদ্যদ্রব্য বিতরণ কর্মসূচি’র শুভ উদ্বোধন ঘোষনা করছে।

কর্মসূচিটি শুভ উদ্বোধন করেন গরিব ফাউন্ডেশনের সভাপতি জনাব মোহাম্মদ কাইয়ুম। এ সময়ে সংগঠনটির সহ-সভাপতি জনাব বিপ্লব চন্দ্র ঘোষসহ সিজিবি ঢাকা ইউনিটের সদস্যগণ উপস্থিত ছিলেন।

কর্মসূচি-১ এর আওতায় আজ আগারগাও, ঢাকায় মোট ১০০ ব্যাগ খাদ্যদ্রব্য বিতরণ করা হয়েছে। প্রতি ব্যাগের খাদ্য সামগ্রীর মধ্যে ছিল ২ কেজি চাউল, ১ প্যাকেট আটা (২ কেজি), ১ লিটার সয়াবিন তেল, ২ কেজি আলু ও আধা কেজি মুশুর ডাল।

এ বিষয়ে ক্লিন গ্রীন বাংলাদেশ এর প্রধান সমন্বয়কারী ও গরিব ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক জি এম কিবরিয়া জানান, দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে ও সরকারী লকডাউনের ফলে খেটে খাওয়া দৈনিক ভিত্তিক নিম্ন আয়ের মানুষগুলো কর্মহীন ও দিশেহারা হয়ে পরেছে। বিশেষ করে দিন মজুর, রিক্সা চালক, দৈনিক ভিত্তিক গৃহকর্মী ও ভিক্ষুক শ্রেণীর মানুষ। তাদের পাশে দাড়ানোর জন্য গত ২৪ মার্চ ২০২০ তারিখে আমাদের ফেসবুক গ্রুপের মাধ্যমে “সিজিবি-জিএফ খাদ্য সহায়তা তহবিল-১” নামে আমরা একটি তহবিল গঠন করি। তহবিলে সারাদেশে থেকে আমাদের সদস্যবৃন্দ ও স্বেচ্ছাসেবীগণ অর্থ সহায়তা প্রদান করেছে। তাছাড়াও এই তহবিলে বিকাশ হিসাব ও গরিব ফাউন্ডেশনের ব্যাংক হিসাবের মাধ্যমে সমাজের বিত্তবানেরা ও প্রবাসীরা পাঠিয়েছে।

তিনি বলেন, আজ আমরা ঢাকা সিজিবি (ক্লিন গ্রীন বাংলাদেশ) “সিজিবি-জিএফ খাদ্যদ্রব্য বিতরণ কর্মসূচি-১” এর মাধ্যমে খাদ্যদ্রব্য বিতরণ করেছি এবং এই কর্মসূচি’র শুভ উদ্বোধন ঘোষনা করছি। আগামী কাল সিজিবি চট্টগ্রাম কর্মসূচি-২ পালন করবে। এভাবে সিলেট, ব্রাহ্মণবাড়িয়া, বগুড়া, চুয়াডাঙ্গা, রাজশাহী, খুলনাসহ সারা দেশের সিজিবি ইউনিট গুলোর মাধ্যমে খাদ্যদ্রব্য বিতরণ অব্যাহত রাখব যতদিন না পরিস্থিতি স্বাভাবিক হয়।

তিনি এ সময়ে সমাজের বৃত্তবান ও হৃদয়বান মানুষদেরকে এগিয়ে আসার আহ্বান করেন এবং তাদের তহবিলে অর্থ সহায়তা প্রদানের জন্য অনুরোদ করেন।

অর্থ সহায়তার ঠিকানাঃ গরিব ফাউন্ডেশন ব্যাংক হিসাব নং-০০২০১৩১০০০০০৩২৪; সাউথইষ্ট ব্যাংক লিঃ, আগারগাও শাখা। বিকাশ/রকেট/নগদ হিসাব নং-০১৭১৬২৯১৪৩ (ব্যক্তিগত) ও ০১৬৭৩-৫৪০৯৫৮ (ব্যক্তিগত)।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়