পাঁচ মেডিকেল কলেজে নতুন পরিচালক

নিউজ ডেস্ক, অর্থসংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২১-০৭-১২ ২৩:১০:৫৮

পাঁচ মেডিকেল কলেজে নতুন পরিচালক

ছবি: অর্থসংবাদ

দেশের পাঁচটি সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে নতুন পরিচালক পদায়ন করা হয়েছে। তারা প্রত্যেকেই স্বাস্থ্য অধিদফতরের বিভিন্ন শাখায় এবং প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন।

রোববার (১১ জুলাই) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছে।

মেডিকেল কলেজগুলো হলো- কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল, কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল, দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতাল, গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল এবং খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল।

এছাড়াও খুলনা শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে নতুন পরিচালক এবং ইনস্টিটিউট অব হেলথ টেকনােলজিতে (আইএইচটি) নতুন অধ্যক্ষ পদায়ন করা হয়েছে।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালের নতুন পরিচালক হিসেবে দায়িত্ব পেয়েছেন ডা. মাে. হাবিবুর রহমান (৩৯৪৮০)। তিনি এর আগে জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পাবলিক হেলথ ল্যাবরেটরির (পিএইচএল) প্রধান হিসেবে কর্মরত ছিলেন।

৫০০ শয্যাবিশিষ্ট কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের নতুন পরিচালক হিসেবে দায়িত্ব পেয়েছেন ডা. বিধান চন্দ্র ঘােষ (৩৯৪০৬)। তিনি এর আগে ৫০০ শয্যাবিশিষ্ট খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালের নতুন পরিচালক হিসেবে দায়িত্ব পেয়েছেন ডা. কাজী শামীম হােসেন (৩৯২৭৫)। এর আগে তিনি স্বাস্থ্য অধিদফতরে ওএসডি ছিলেন, পাশাপাশি ঝিনাইদহ ইনস্টিটিউট অব হেলথ টেকনােলজিতে (আইএইচটি) অধ্যক্ষ হিসেবে সংযুক্ত ছিলেন।

শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের পূর্ণ দায়িত্ব পেয়েছেন ডা. মো. হাফিজ উদ্দীন (৩৯২৮৬)। তিনি এর আগে এই প্রতিষ্ঠানেই চলিত দায়িত্বে পরিচালক ছিলেন।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক পদে পূর্ণ দায়িত্ব পেয়েছেন ডা. মাে. রবিউল হাসান (৩৯৪১৩)। তিনি এর আগে এই প্রতিষ্ঠানেই চলিত দায়িত্বে পরিচালক ছিলেন।

এছাড়াও খুলনা শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের পূর্ণ পরিচালকের দায়িত্ব পেয়েছেন ডা. মাে. আব্দুস শাকুর (৩৯৪২৩)। তিনি এর আগে এই প্রতিষ্ঠানেই চলিত দায়িত্বে পরিচালক ছিলেন। আর ইনস্টিটিউট অব হেলথ টেকনােলজিতে (আইএইচটি) নতুন অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেয়েছেন ডা. উম্মে আজিজ নাসিমা খন্দকার (৩৯৩৭৪)। তিনি এর আগে স্বাস্থ্য অধিদফতরের উপপরিচালক (ওএসডি) ও আইএইচটিতে সংযুক্ত ছিলেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সুপিরিয়র সিলেকশন বাের্ডের সুপারিশ করা এসব কর্মকর্তাকে জাতীয় বেতন স্কেল ২০১৫ এর ৩য় গ্রেড টাকা ৫৬,৫০০-৭৪,৪০০/- বেতনক্রমে পরিচালক/সমমান পদে পদোন্নতি প্রদানপূর্বক তাদের নামের পাশে বর্ণিত পদে পদায়ন করা হলো।

এতে বলা হয়েছে, পরিচালক পদে পদোন্নতি প্রাপ্ত কর্মকর্তারা তাদের যােগদানপত্র email: [email protected]এ পাঠাবেন। জনস্বার্থে জারি করা এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।