নবাবগঞ্জে জ্বরে একজনের মৃত্যু, নমুনা আইইডিসিআরে

নবাবগঞ্জে জ্বরে একজনের মৃত্যু, নমুনা আইইডিসিআরে
ঢাকার নবাবগঞ্জে জ্বরে আক্রান্ত হয়ে এক রিক্সা চালক মারা গেছেন। করোনা আক্রান্ত সন্দেহে তার শরীরের নমুনা সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।

সোমবার দিবাগত রাত ১২টার দিকে রাজধানীর উত্তরা কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান পান্নু মিয়া (৫৮)। তিনি উপজেলার শোল্লা ইউনিয়নের খতিয়া মাছপাড়া গ্রামের বাসিন্দা ছিলেন।

নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা (টিএইচএ) ডা. শহিদুল ইসলাম মঙ্গলবার দুপুরে এতথ্য জানান।

ডা. শহিদুল ইসলাম জানান, পান্নু মিয়া ৬/৭ দিন ধরে ঠাণ্ডা-কাশি-সর্দি-জ্বরে আক্রান্ত হয়ে পড়েন। সোমবার রাত ৮টার দিকে নবাবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে তাকে আইসোলেশন বিভাগে ভর্তি করা হয়। কিছুক্ষণ পর তার অবস্থার অবনতি দেখে উত্তরা কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানো হয়। সেখানে রাত ১২টার দিকে তার মৃত্যু হয়।

তিনি জানান, মৃত ব্যক্তির শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠানো হয়েছে। করোনাভাইরাসে তার মৃত্যু হয়েছে কিনা পরীক্ষার পর নিশ্চিত হওয়া যাবে।

ডা. শহিদুল ইসলাম আরও বলেন, তার স্বজনদের কাছ থেকে জানা গেছে, মৃত ব্যক্তির পাশ্ববর্তী বাড়িতে তার এক আত্মীয় ইতালি থেকে বাড়ি ফিরেছেন।

এছাড়াও করোনা সন্দেহে এই উপজেলার ৮৫ বছর বয়সী আরও এক বৃদ্ধকে স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন বিভাগে তিনদিন ধরে ভর্তি রাখা হয়েছে। তার চিকিৎসা চলছে বলে জানান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. শহিদুল ইসলাম।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা