শাহজালালে ১২ বিমান বিক্রি হবে কেজি দরে!

শাহজালালে ১২ বিমান বিক্রি হবে কেজি দরে!
ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দীর্ঘদিন ধরে পরিত্যাক্ত অবস্থায় পড়ে রয়েছে ১২টি বিমান। এসব পরিত্যক্ত বিমানের কারণে কার্গোর মাল ওঠানামায় সমস্যা হচ্ছে। তাই জায়গা খালি করতে এবার বিমানগুলো নিলামে তুলবে বেবিচক। আর নিলামে কাক্সিক্ষত মূল্য না পেলে কেজি দরে বিক্রির কথাও জানায় সংস্থাটি।

সোমবার (১২ জুলাই) বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্র সংবাদমাধ্যমকে জানায়, ইতোমধ্যে নিলামের প্রক্রিয়া ঠিক করতে কমিটি গঠন করা হয়েছে। এখন নিলাম আয়োজনের আনুষ্ঠানিক ঘোষণার পালা। তবে, কেউ যদি নিলামে বিমানগুলো কিনতে আগ্রহী না হয় তাহলে ভাঙারি হিসেবে কেজি দরে বিক্রি করা হবে। শিগগিরই সে সংক্রান্ত কর্মপদ্ধতির বিষয়ে পত্রিকায় বিজ্ঞপ্তিও দেওয়া হবে।

জানা গেছে, বিমানবন্দর সম্প্রসারণ কাজের অংশ হিসেবে তৃতীয় টার্মিনালের কাজ চলছে। ফলে বিমানবন্দরের স্থান সংকটে এসব উড়োজাহাজ সরানো ছাড়া কোন উপায় নেই। যার অংশ হিসেবে বন্দর কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

বিমানবন্দর সূত্র জানায়, বর্তমানে বিমানবন্দরে ইউনাইটেড এয়ারওয়েজের ৮টি, রিজেন্ট এয়ারওয়েজের দুটি, জিএমজি এয়ারলাইন্স ও অ্যাভিয়েনা এয়ারলাইন্সের একটি করে বিমান দীর্ঘদিন ধরে পড়ে আছে। এর মধ্যে ১০টি বিমানই ৮ বছর ধরে কার্গো ভিলেজের জায়গা দখল করে আছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ভিসা ছাড়াই তুরস্কে যেতে পারবেন যারা
পর্যটকদের সেন্ট মার্টিন ছাড়ার নির্দেশ
এভিয়েশন শিল্পের দ্বিগুণ প্রবৃদ্ধি হয়েছে
খৈয়াছড়া ঝরনা: কীভাবে যাবেন, কোথায় থাকবেন, খরচ কেমন
টিকিটে ১০ শতাংশ ছাড় দিচ্ছে বিমান
পর্যটনকেন্দ্রের পরিবেশ রক্ষা করতে হবে
ঢাকা-আদ্দিস আবাবার ম‌ধ্যে সরাসরি বিমান চালুর প্রস্তাব
টিকিটে ২০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে বিমান
ঢাকা-গুয়াংজু রুটে বিমানের ফ্লাইট চালু ১৪ সেপ্টেম্বর
পর্যটন দিবস উপলক্ষে চার দিনব্যাপী মেলার আয়োজন