যুক্তরাষ্ট্রকে উইম্বলডন জেতালেন ভারতীয় তরুণ

যুক্তরাষ্ট্রকে উইম্বলডন জেতালেন ভারতীয় তরুণ
টেনিসে ভারতের বড় তারকা সানিয়া মির্জা। সানিয়া পরবর্তী সময়ে বিশ্ব টেনিসে ভারতকে কে নেতৃত্ব দিবেন, সেই খোঁজ চলছে। এর মধ্যে রীতমতো হইচই ফেলে দিলেন মাত্র ১৭ বছর বয়সী এক তরুণ।

জুনিয়র উইম্বলডনের ফাইনাল জিতে ইতিহাস গড়লেন সমীর বন্দ্যোপাধ্যায়। তবে ভারতের হয়ে নয়, সমীর উইম্বলডনে যুক্তরাষ্ট্রের হয়ে অংশ নিয়ে টুর্নামেন্টটির ফাইনাল জিতেছেন।

ফাইনালে প্রতিদ্বন্দ্বী ভিক্টর লিলোভকে হারিয়ে সমীর বলেন, ‘ফাইনাল উঠার পরেও ভাবিনি উইম্বলডন জিততে পারব। ঘাসের কোর্টে প্রথমবার খেলতে নেমেছিলাম। তাই ভেবেছিলাম সর্বোচ্চ একটি ম্যাচ জিততে পারব। সেখানে আমি উইম্বলডন জিতে ফেললাম! এরপর আমার জীবন কোন দিকে বাঁক নেবে সেটি আমি নিজেও জানি না। তবে এই ট্রফি কিন্তু আমি বাড়ির একেবারে মাঝখানে রেখে দেব, যাতে সব সময় আমার নজরে থাকে।’

শিরোপা জিততে খুব বেশি বেগ পেতে হয়নি ভারতীয় বংশদ্ভূত এই তরুণ খেলোয়াড়কে। মাত্র ১ ঘণ্টা ২২ মিনিটের লড়াইয়ে ভিক্টরকে ৭-৫, ৬-৩ গেমের সরাসরি সেটে হারান সমীর। যদিও জুনিয়র উইম্বলডনে শুধু সিঙ্গলস নয়, ডাবলসেও অংশ নিয়েছিল সমীর। তবে শনিবারই সেমিফাইনালে হেরে তাকে বিদায় নিতে হয়েছিল। এবার আর ভুল করেনি। সিঙ্গলসের ফাইনালে প্রতিপক্ষকে উড়িয়ে চ্যাম্পিয়ন হলেন সমীর।

ফাইনাল জয়ে পর জানালেন, এই জয়ে নিজেও অবাক হয়েছেন। সমীর বলেন, ‘অবাক লাগছে। মাত্রই শুরু করেছি। অবশ্য শুরু করেছি বলা ভুল, জুনিয়র পর্যায়ে নিজেকে প্রতিষ্ঠা করছি। এখানে খেলতে এসেছিলাম দু-একটা রাউন্ড জিতব ভেবে। লক্ষ্য ছিল শুধু ভালো খেলা।’

এখন ভারতীয়রা নিশ্চয়ই চাইবেন, যুক্তরাষ্ট্র নয়, ভারতের হয়েই টেনিস ক্যারিয়ার লম্বা করুক সমীর।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে