সাধারণ বিমার ৩১ কোম্পানির নীট সম্পদ বেড়েছে

সাধারণ বিমার ৩১ কোম্পানির নীট সম্পদ বেড়েছে
প্রথম প্রান্তিকে গত বছর একই সময়ের তুলনায় শেয়ার প্রতি নিট সম্পদ বৃদ্ধি পেয়েছে বিমা খাতের ৩১ কোম্পানিতে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সম্পদমূল্য সবচেয়ে বেশি বেড়েছে এশিয়া ইন্স্যুরেন্সের ৫ টাকা ০৫ পয়সা। তারপর বৃদ্ধির তালিকায় থাকা কোম্পানি গুলো হলো প্রভাতী ইন্স্যুরেন্সের ২ টাকা ৭৪ পয়সা ও ফিনিক্স ইন্স্যুরেন্স ও গ্রীণডেল্টা ইন্স্যুরেন্সের বৃদ্ধি পেয়েছে ১ টাকা ৭৭ পয়সা।

সম্পদ বৃদ্ধি পাওয়া ৩১ কোম্পানি হলো:

অগ্রণী ইন্স্যুরেন্স, এশিয়া ইন্স্যুরেন্স, এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, সেন্ট্রাল ইন্স্যুরেন্স, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, ঢাকা ইন্স্যুরেন্স, ফেডারেল ইন্স্যুরেন্স, গ্লোবাল ইন্স্যুরেন্স, গ্রীণডেল্টা ইন্স্যুরেন্স, ইসলামী ইন্স্যুরেন্স, জনতা ইন্স্যুরেন্স, কর্ণফুলী ইন্স্যুরেন্স, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স, নিটল ইন্স্যুরেন্স, নর্দান ইসলামী ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, পিপলস ইন্স্যুরেন্স, ফিনিক্স ইন্স্যুরেন্স, পাওনিয়ার ইন্স্যুরেন্স, প্রগতি ইন্স্যুরেন্স, প্রভাতী ইন্স্যুরেন্স, পুরবী জেনারেল ইন্স্যুরেন্স, রিলায়েন্স ইন্স্যুরেন্স, রিপাবলিক ইন্স্যুরেন্স, রূপালী ইন্স্যুরেন্স, সোনার বাংলা ইন্স্যুরেন্স, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স এবং তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড। প্রথম প্রান্তিক প্রকাশ করেনি দেশ জেনারেল ইন্স্যুরেন্স ও এক্সপ্রেস ইন্স্যুরেন্স লিমিটেড।

সম্পদ কমে যাওয়া কোম্পানিগুলো হলো-

শেয়ার প্রতি নীট সম্পদ কমেছে যে কোম্পানিগুলোর- ক্রিস্টাল ইন্স্যুরেন্স, ইস্টার্ন ইন্স্যুরেন্স, ইষ্টল্যান্ড ইন্স্যুরেন্স, প্রাইম ইন্স্যুরেন্স এবং ইউনাইটেড ইন্স্যুরেন্স লিমিটেড।

ক্রিস্টাল ইন্স্যুরেন্সের ২০২১ সালের ৩১ মার্চ পর্যন্ত সময়ে কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১ টাকা ৪০ পয়সা। আগের বছরের একই সময়ে এনএভিপিএস ছিল ২৫ টাকা ২১ পয়সা।

ইস্টার্ন ইন্স্যুরেন্সের এনএভিপিএস দাঁড়িয়েছে ২০ টাকা ৯৮ পয়সা। আগের বছরের একই সময়ে এনএভিপিএস ছিল ২১ টাকা ৩২ পয়সা।

ইষ্টল্যান্ড ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি নিট সম্পদ দাঁড়িয়েছে ২০ টাকা ৯৮ পয়সা। আগের বছরের একই সময়ে এনএভিপিএস ছিল ২১ টাকা ৩২ পয়সা।

প্রাইম ইন্স্যুরেন্সের কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ দাঁড়িয়েছে ১৭ টাকা ১৮ পয়সা। আগের বছরের একই সময়ে এনএভিপিএস ছিল ১৭ টাকা ৬২পয়সা।

ইউনাইটেড ইন্স্যুরেন্সের ২০২১ সালের ৩১ মার্চ পর্যন্ত সময়ে কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩০ টাকা ৯৯ পয়সা। আগের বছরের একই সময়ে এনএভিপিএস ছিল ৩৩ টাকা ০৪ পয়সা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়