এভারকেয়ার হসপিটাল ঢাকায় নতুন ৩ কনসাল্টেন্ট

এভারকেয়ার হসপিটাল ঢাকায় নতুন ৩ কনসাল্টেন্ট
অভিজ্ঞ দেশি বিদেশি চিকিৎসক দ্বারা স্বয়ংসম্পূর্ণ দেশের সর্বপ্রথম জেসিআই কর্তৃক স্বীকৃতিপ্রাপ্ত টারশিয়ারি কেয়ার হাসপাতাল, এভারকেয়ার হসপিটাল ঢাকা তাদের বিশেষজ্ঞ টিমকে আরও সমৃদ্ধ করতে ৩ জন নতুন এবং অভিজ্ঞ মেডিকেল কনসাল্টেন্ট নিয়োগ দিয়েছে।

সোমবার (১১ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

রেসপিরেটরি মেডিসিন-এর সিনিয়র কনসাল্টেন্ট হিসেবে ডা. এসএম আব্দুল্লাহ-আল-মামুন; নিউরোলজি-এর কনসাল্টেন্ট হিসেবে ডা. এস.এম. হাসান শাহরিয়ার এবং রেডিয়েশন অনকোলজি-এর কনসাল্টেন্ট হিসেবে ডা. আরমান রেজা চৌধুরী এভারকেয়ার ঢাকায় যোগদান করেছেন।

ডা. এসএম আব্দুল্লাহ-আল-মামুন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস সম্পন্ন করেন। এছাড়া বিসিপিএস থেকে ইন্টার্নাল মেডিসিন-এর ওপর এমসিপিএস এবং এনআইডিসিএইচ থেকে হৃদরোগ বিষয়ে এমডি ডিগ্রী অর্জন করেছেন। ১৯৯৭ সালে তিনি বিসিএস পাশ করেন এবং বাংলাদেশ হেলথ সার্ভিসে যোগদান করেন। তিনি ২০১৩ সাল পর্যন্ত দেশের বিভিন্ন সরকারী মেডিকেল কলেজে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন এবং বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ-এর রেসপিরেটরি মেডিসিন-বিভাগের অ্যাসিস্টেন্ট প্রফেসর হিসেবে অবসরপ্রাপ্ত হন। এরপর তিনি ঢাকা’র অ্যাপোলো হাসপাতাল-এর রেসপিরেটরি মেডিসিন-বিভাগের সিনিয়ির কনসাল্টেন্ট হিসেবে যোগদান করেন।

ডা. এস.এম. হাসান শাহরিয়ার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ বাংলাদেশ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করেন। অতঃপর তিনি যুক্তরাজ্যের রয়্যাল কলেজ অফ ফিজিশিয়ান থেকে এমআরসিপি (ইউকে) ডিগ্রী অর্জনের পর, দ্য অ্যাসোসিয়েশন অব ব্রিটিশ নিউরোলজিস্ট এবং ফেডারেশন অব রয়্যাল কলেজ অব ফিজিশিয়ান অব দ্য ইউ.কে. কর্তৃক এমআরসিপি (ইউকে) স্পেশিয়াল্টি সার্টিফিকেট এক্সামিনেশন (এসসিই) অর্জন করেন।

ডা. আরমান রেজা চৌধুরী রংপুর মেডিকেল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করেন। এবং পরবর্তীতে রেডিওথেরাপি বিষয়ে এফসিপিএস অর্জন করেন। ভারতের বিখ্যাত টাটা মেমোরিয়াল হাসপাতাল কর্তৃক তাকে ইউআইসিসি আইসিআরইটিটি ফেলোশীপ ট্রেনিং পুরস্কারে পুরস্কৃত করা হয়। এছাড়া তিনি বিসিপিএস-এর একজন ফ্যাকাল্টি এবং বাংলাদেশ সোসাইটি অব ব্রেস্ট ক্যান্সার স্টাডি-এর অফিস সেক্রেটারি’র পদে নিযুক্ত রয়েছেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়