সোনালী লাইফ ইন্স্যুরেন্সের ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা

সোনালী লাইফ ইন্স্যুরেন্সের ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা
শেয়ারহোল্ডারদের জন্য দুই দফায় ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সোনালী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। ৩১ ডিসেম্বর ২০২০ সালের আর্থিক প্রতিবেদন ও চলতি বছরের প্রথম ছয় মাসের প্রতিবেদন পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

শনিবার (১০ জুলাই) পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সিদ্ধান্ত হয় ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়া হবে। এছাড়া চলতি বছরের (২০২১) জানুয়ারি থেকে ৩০ জুন সমাপ্ত বছরের জন্য অন্তর্বর্তীকালীন ২ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়া হবে।

পরিচালনা পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগস্টের শেষ সপ্তাহ। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১ আগস্ট।

গত ৩০ জুন তালিকাভুক্ত কোম্পানিটির বর্তমান শেয়ারধারীর সংখ্যা ৪ কোটি ৭৫ লাখ। ১০ টাকা অভিহিত মূল্যের কোম্পানিটির শেয়ার সর্বশেষ বৃহস্পতিবার লেনদেন হয়েছে ১৬ টাকায়।

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন ক্রমে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে ১৯ কোটি টাকা সংগ্রহ করেছে কোম্পানিটি। এই টাকা সরকারি ট্রেজারি বন্ড, ফিক্সড ডিপোজিট, পুঁজিবাজারে বিনিয়োগ ও আইপিও খরচ খাতে ব্যয় করবে।

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত