কানাডায় কমেছে করোনা, ভ্রমণ বিধিতে পরিবর্তন

কানাডায় কমেছে করোনা, ভ্রমণ বিধিতে পরিবর্তন
কানাডার বিভিন্ন প্রদেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা কমছে। ফলে ভ্রমণকারীদের জন্য কোয়ারেন্টাইন বিধিতে কিছু পরিবর্তন আনা হয়েছে। আকাশপথে ভ্রমণকারীদেরও এখন থেকে হোটেলে তিন দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে না।

তবে কানাডা বর্ডার সার্ভিসেস এজেন্সি বলছে, ভ্রমণকারীর জন্য কোয়ারেন্টাইন বিধিতে কিছু পরিবর্তন এলেও সীমান্ত পারাপারের ক্ষেত্রে কোনো পরিবর্তন আসেনি। ভ্রমণকারীদের অবশ্যই অ্যারাইভক্যান অ্যাপ অথবা ওয়েবসাইটে লগ ইন করে টিকা গ্রহণের বিষয়ে বিস্তারিত তথ্য দিতে হবে। পাশাপাশি তিন দিনের ভেতরে কারোনা নেগেটিভ সনদ দেখাতে হবে।কানাডায় কমেছে করোনা, ভ্রমণ বিধিতে পরিবর্তন

অন্যদিকে বুধবার অন্টারিওয়ে রিওপেনিং পরিকল্পনার দ্বিতীয় ধাপে প্রবেশ করেছে। এ ধাপে ইনডোরে সর্বোচ্চ পাঁচজনের জমায়েতের পাশাপাশি ধারণক্ষমতার সীমিত ব্যবহার করে কিছু খুচরা ব্যবসা ও ধর্মীয় আচার-অনুষ্ঠান পরিচালনার সুযোগ রাখা হয়েছে।

এ দিকে আলবার্টায় ১ জুলাই থেকে সব ধরনের স্বাস্থ্যবিধি প্রত্যাহার করা হয়েছে। এখানে ইতোমধ্যেই ৭০ শতাংশ নাগরিককে টিকা দেওয়া হয়েছে। কানাডার জনস্বাস্থ্য সংস্থা বলছে, টিকার দুটি ডোজ গ্রহণকারীরা এখন আলিঙ্গন করতে পারবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২১ বাংলাদেশি নাগরিককে সম্মাননা দিল ব্রুনাই হাইক‌মিশন
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ জন আটক
বাংলাদেশিদের ভিসা আবেদনে সময় বাড়ালো কানাডা
৩ হাজার ৩৭৫ প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশি প্রবাসী
ত্রিশ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন নিহত দুই প্রবাসীর পরিবার
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশী গাড়িচালক
চীনে মহান বিজয় দিবস উদযাপন
বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খুলে দিলো মালদ্বীপ
মালয়েশিয়ায় একদিনে ৩ হাজার পাসপোর্ট বিতরণ