সাংবাদিকদের বকেয়া ও চলতি বেতন পরিশোধের দাবি

সাংবাদিকদের বকেয়া ও চলতি বেতন পরিশোধের দাবি
করোনার মতো সঙ্কটকালীন পরিস্থিতিতে গণমাধ্যমে কর্মরত সংবাদকর্মীদের বকেয়া বেতন দ্রুত পরিশোধের দাবি জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের নেতারা। একইসঙ্গে চলতি মাসের বেতনও দ্রুত পরিশোধের দাবি জানান তারা।

রোববার (২৯ মার্চ) বিএফইউজে সভাপতি মোল্লা জালাল ও মহাসচিব শাবান মাহমুদ এবং ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে নেতারা বলেন, করোনা মহামারির এই ঝুঁকিপূর্ণ সময়ে সংবাদকর্মীরা নিরলসভাবে কাজ করে চলেছেন। মানুষ হিসেবে তাদের প্রত্যেকের সংসার ও পরিবার আছে। বর্তমানে বাজার নিয়ন্ত্রিত ও সংকুচিত। সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে। এ অবস্থায় জীবিকার প্রয়োজনে সংবাদকর্মীদের হাতে নগদ অর্থ থাকা খুবই জরুরি। তাই দেশের প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন গণমাধ্যম মালিকদের প্রতি আহ্বান, অনতিবিলম্বে সংবাদ কর্মীদের বকেয়া বেতন পরিশোধ করুন। একইসঙ্গে চলতি মার্চ মাসের বেতন দ্রুত পরিশোধের পদক্ষেপ নিন।

তাছাড়া, এ সময়ে অফিসের বাইরে খাবারের কোনও ধরনের ব্যবস্থা না থাকায় আপদকালে অফিসের ভেতরে কর্তৃপক্ষের উদ্যোগে নাস্তা ও খাবারের ব্যবস্থা করার জন্যও দাবি জানান নেতারা।

বিবৃতিতে নেতারা সংবাদকর্মীদের যাতায়ত সুবিধাসহ অফিসে এবং বাইরে পেশাগত দায়িত্ব পালনকালীন প্রয়োজনীয় স্বাস্থ্য সুরক্ষার সরঞ্জাম নিশ্চিত করার দাবি জানান।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু